বৃহস্পতিবার ২৭ জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নিউইয়র্কে শিকদার আহমেদের বিশেষ আলোকচিত্র প্রদর্শনী

এনা অনলাইন :   বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১ 12717
নিউইয়র্কে শিকদার আহমেদের বিশেষ আলোকচিত্র প্রদর্শনী

আলোকচিত্র দেখছেন এনা‘র প্রধান সম্পাদক সাঈদ-উর-রব ও সাবেক জাতীয় ক্রীড়াবিদ সাইদুর রহমান ডন।

আকাশে উড়ে বেড়ানো পাখির চোখে কেমন দেখায় আপনার প্রিয় শহর? আপনি দেখতে না পারলেও বৈমানিকরা পাখির মত করেই বিশ্বকে দেখার সুযোগ পান। তেমনি একজন বৈমানিক শিকদার মেজবাহ উদ্দিন আহমেদ, যিনি বিশ্বের বিভিন্ন গুরুত্বপূর্ণ শহর ও প্রকৃতি ক্যামেরাবন্দি করেছেন। নিউইয়র্কের প্রবাসী বাংলাদেশিরা তাঁর তোলা ছবির মাধ্যমে অন্যভাবে দেখলেন গোটা বিশ্বকে।

আন্তর্জাতিক পুরস্কারে ভুষিত আলোকচিত্র শিল্পী শিকদার মেজবাহ উদ্দিন আহমেদের একটি বিশেষ আলোকচিত্র প্রদর্শনী নিউইয়র্কের জ্যাকসন হাইটসের প্রিমাভেরা গ্যালারিতে অনুষ্ঠিত হয়েছে। সাউথ এশিয়ান রাইটার্স এন্ড জার্নালিস্টস ফোরাম ইউএসএ’র আয়োজনে দু’দিনব্যাপী এই প্রদর্শনী অনুষ্ঠিত হয় ৫ ও ৬ ডিসেম্বর, শনি ও রোববার। এর আগে শনিবার ফিতা কেটে প্রদশর্নীর উদ্বোধন করেন খ্যাতিমান সংগীতজ্ঞ মুত্তালিব বিশ্বাস।

সাংবাদিক ও লেখক আকবর হায়দার কিরনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক মনজুর আহমেদ, প্রখ্যাত অভিনেত্রী রেখা আহমেদ, মুক্তিযোদ্ধা ও শিল্পী তাজুল ইমাম, সাবেক জাতীয় ক্রীড়াবিদ ও এনা‘র প্রধান সম্পাদক সাঈদ-উর-রব ও সাইদুর রহমান ডন, খ্যাতিমান আলোকচিত্রী উবায়দুল্লাহ মামুন, সিনিয়র সাংবাদিক মাইন উদ্দীন আহমেদ, সাংবাদিক ও টিভি ব্যক্তিত্ব শামীম শাহেদ, টাইম টিভির সিইও আবু তাহের, ভাস্কর আকতার আহমেদ রাশা, সাংবাদিক মনির হায়দার, শিব্বীর আহমেদ, মোহাম্মদ সাঈদ, ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী, বিশিষ্ট ব্যবসায়ী গিয়াস আহমেদ বেলাল, জেবিবিএ নেতা মাহমুদ হোসাইন বাদশা প্রমুখ।

প্রদর্শনীর শেষদিনে আয়োজক সংগঠনের পক্ষ থেকে আলোকচিত্রী শিকদার মেজবাহ উদ্দিন আহমেদের হাতে বিশেষ সম্মাননা স্মারক তুলে দেন সাংবাদিক আকবর হায়দার কিরন।

ছবি তোলা শিকদার আহমেদের নেশা ও পেশা। অনেক বছর ধরে দেশ-বিদেশের বিভিন্ন স্থান ঘুরে তিনি অগণিত ছবি তুলেছেন। ছবির জন্য পেয়েছেন বেশ কয়েকটি আন্তর্জাতিক পুরস্কার। নিউইয়র্কে এটি ছিলো শিকদার আহমেদের প্রথম প্রদর্শনী। এতে তাঁর বাছাইকৃত ৩০টি ছবি প্রদর্শিত হয়। প্রদর্শিত কিছু ছবি তিনি ব্যবহার করেছেন ড্রোন।

দু’দিনের এই বিশেষ প্রদর্শনীতে বিপুল সংখ্যক সমঝদার দর্শকের সমাগম ঘটে। শিকদার মেজবাহ উদ্দিন আহমেদের তোলা ছবির সৌন্দর্যে বিমোহিত হন তাঁরা। গুণীজনেরা তাঁর ছবির ভূয়সী প্রশংসা করেন।

Facebook Comments Box

Comments

comments

Posted ৪:৩৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2022Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997