বৃহস্পতিবার ২৭ জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নিউইয়র্কে ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ড সম্পন্ন

এনা অনলাইন :   বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১ 12709
নিউইয়র্কে ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ড সম্পন্ন

ঢালিউড অ্যাওয়ার্ডসের ১৯তম আসর বসেছিল গত ৪ ডিসেম্বর শনিবার নিউইয়র্কের জ্যামাইকার অ্যামাজুরা হলে। শো’টাইম মিউজিক অ্যান্ড প্লে (এসএমপি) আয়োজিত এ অনুষ্ঠানে ছিল তারার মেলা, ছিল হলভর্তি দর্শক। কিন্তু এবারের ১৯তম আসরটি গতানুগতিক ধারার হওয়ায় দর্শকদের অনেকটা হতাশ করেছে। যারা টিকেট কেটে অনুষ্ঠানে গিয়েছিলেন প্রিয় শিল্পীদের পরিবেশনা না দেখে ক্ষুব্ধ হয়ে ফিরে গেছেন তাদের অনেকেই।

প্রবাসে বিনোদনমূলক অনুষ্ঠান মানেই বাংলাদেশিরা নির্ভর করেন শো’টাইম মিউজিক অ্যান্ড প্লে (এসএমপি)-এর ওপর। এই প্রতিষ্ঠানটির কল্যাণে বাংলাদেশে কিংবদন্তীসহ জনপ্রিয় শিল্পী ও কলাকুশলীদের পরিবেশনা কাছ থেকে উপভোগ করার সুযোগ পান প্রবাসীরা। সারা বছর শো’টাইম মিউজিকের যত অনুষ্ঠান থাকে এরমধ্যে প্রধান অনুষ্ঠান হচ্ছে ঢালিউড অ্যাওয়ার্ডস।

১৯তম এই আসরে প্রবাসী বাংলাদেশিদের বাঁধভাঙা ঢেউ ছিল। ছিল উচ্ছ্বাসও। কিন্তু সেই উচ্ছ্বাসে কিছুটা ভাটা পড়ে যায়, যখন কিংবদন্তী শিল্পী সাবিনা ইয়াসমিনের গান ছাড়া আর তেমন কিছুই নান্দনিক ছিল না। বরং অনুষ্ঠানে অনেক কিছুই ছিল বিক্ষিপ্ত ও অগোছালো। ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান শুধু বক্তৃতা দিয়ে মঞ্চ থেকে বিদায় নিয়েছেন। কোনো পরিবেশনা ছাড়া এই সুপারস্টারের বক্তৃতাবাজি ভালোভাবে নেননি অনেক দর্শক।

 

এ অনুষ্ঠানে তারকাদের হাতে যারা পদক তুলে দিয়েছেন, তাদের অনেকেই যোগ্যতায় নয়, বরং অর্থের জোরে স্পন্সর হয়েছেন। এ বিষয়টি ভালোভাবে নেননি বোদ্ধা দর্শকেরা। স্পন্সরদের পাশাপাশি মঞ্চে গুণীজনদের উপস্থিতি ঘটলে এ বিষয়টি একটু মানানসই হতো বলে মনে করেন তারা। উপস্থাপকের অতিকথনও দৃষ্টিকটু লেগেছে অনেকের কাছে।

অনুষ্ঠানে ‘আজীবন সম্মাননা’ পেয়েছেন কিংবদন্তী কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন। সেরা অভিনেতার সম্মাননা পেয়েছেন সুপারস্টার শাকিব খান। সেরা অভিনেত্রী হয়েছেন বিদ্যা সিনহা মিম। এছাড়া পপুলার চয়েজ সেরা নায়িকা বুবলি এবং সেরা নায়ক হয়েছেন বাপ্পী চৌধুরী।

বিভিন্ন ক্যাটাগরিতে আরও সম্মাননা পেয়েছেন সেরা গায়ক ইমরান, সেরা গায়িকা কণা, পপুলার সেরা গায়িকা কোনাল, সেরা ব্যান্ড নগর বাউল জেমস, সেরা টিভি অভিনেতা আনিসুর রহমান মিলন, পপুলার চয়েজ সেরা টিভি অভিনেতা নিশো, সেরা টিভি অভিনেত্রী মেহজাবিন, পপুলার টিভি অভিনেত্রী ফারিয়া শাহরিন, সেরা চলচ্চিত্র অভিনেত্রী (সমালোচক) আজমেরী হক বাঁধন, ঢালিউড স্পেশাল অ্যাওয়ার্ড আমান রেজা, নাদিম সাদিয়া, সেরা নিউজ প্রেজেন্টার সিফাত আরা তাবাসসুম ও তাসনুভা।

নিউইয়র্কের কণ্ঠশিল্পীদের মধ্যে সম্মাননা পেয়েছেন কামরুজ্জামান বকুল, শামীম সিদ্দিকী, চন্দন চৌধুরী, তৃণা হাসান ও প্রিয়া ইসলাম। এছাড়া সিলেটের ‘নয়া দামান’ খ্যাত কণ্ঠশিল্পী মুজাকে স্পেশাল অ্যাওয়ার্ড দেয়া হয়।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন কুইন্স ডেমক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ অ্যাটর্নি মঈন চৌধুরী, ফোবানার সদ্য বিদায়ী সভাপতি জাকারিয়া চৌধুরী, মূলধারার রাজনীতিক গিয়াস আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী ও সংস্কৃতিকর্মী রাহাত মুক্তাদির, কমিউনিটি বোর্ড মেম্বার ফাহাদ সোলায়মান, বিশিষ্ট ব্যবসায়ী ও যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সদস্য সচিব আসেফ বারী টুটুল, বিশিষ্ট ব্যবসায়ী শাহনেওয়াজ, আব্দুর রউফ দীলিপ, হাসিনা বারী মুনমুন ও তারেক হাসান খান।

চলচ্চিত্র পরিচালক দেবাশীষ বিশ্বাসের উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শো’টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম। তিনি বলেন, প্রবাসে বাংলা সংস্কৃতির বিকাশে আমাদের অব্যাহত প্রচেষ্টার অংশ হিসাবে আজকের এই আয়োজন। এটি আমাদের ১৯তম আয়োজন। ১৮টি আয়োজনে আমাদের সঙ্গে ছিলেন, আজকেও আছেন, আমি আপনাদের কাছে কৃতজ্ঞ। অনুষ্ঠানের সফল সমাপ্তিতে তিনি সবার সহযোগিতা কামনা করেন।

এরপরই ‘নৃতাঞ্জলি’র শিল্পীদের মনোমুগ্ধকর নৃত্যে শুরু হয় ঢালিউড আয়োজন। পরপর দুটি নাচ দর্শকদের মন জয় করে নেয়। এরপর কয়েকটি গান আর ফ্যাশন শো উপস্থিত দর্শকরা বেশ উপভোগ করেন। কিংবদন্তী সাবিনা ইয়াসমিনের গানগুলো দর্শকদের হৃদয় ছুঁয়ে যায়।

অনুষ্ঠানে আজীবন সম্মাননা পেয়ে শিল্পী সাবিনা ইয়াসমিন বলেন, যে কোন সম্মাননাই আনন্দের। তবে দর্শকদের ভালবাসাই তাঁর কাছে সবচেয়ে বড়। তিনি আয়োজকদের সুন্দর আয়োজনের জন্য ধন্যবাদ জানান।

এরপর স্টেজ মাতাতে আসেন বাংলাদেশের তরুন প্রজন্মের নায়িকা বিদ্যা সিনহা মিম। তিনি পরপর তিনটি গানের সঙ্গে নেচে দর্শকদের মন কেড়ে নেন।

নায়িকা মিমের নাচের পর সেরা অভিনেতার পুরষ্কার তুলে দেওয়া হয় বাংলাদেশের চলচ্চিত্রের সুপার স্টার শাকিব খানের হাতে। এ সময় শো’টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম শাকিব খানকে নিয়ে একটি চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দেন।

চিত্রনায়ক শাকির খানও আগামী রোজার ঈদের আগে একটি ছবি নির্মাণের কথা জানান। তিনি বলেন, ছবিটি নিউইয়র্কের প্রেক্ষাগৃহে মুক্তি উপলক্ষে তিনি আগামী রোজার ঈদটি এখানেই করতে চান এবং এখানকার দর্শকদের সঙ্গে বসে ছবিটি দেখতে চান।

অনুষ্ঠানের মঞ্চে শাকিব খান দর্শকদের উদ্দেশ্যে আরও বলেন, এখানে আমাদের একটি ছবি রিলিজ পেয়েছে আপনারা কী জানেন? ছবিটার নাম মিশন এক্সট্রিম। আমাদের দেশকে আমরা যদি ভালোবাসি, তাহলে বাঙালি হিসেবে সবার এই ছবিটা দেখা উচিত।’

সেরা অভিনেতার পুরস্কার পাওয়া প্রসঙ্গে সুপারস্টার শাকিব খান বলেন, ঢালিউড অ্যাওয়ার্ড গত ১৯ বছর ধরে চলছে। এটি চলচ্চিত্র প্রেমী সবার জন্য এক আশার আলো।

অনুষ্ঠানের আয়োজক আলমগীর খাঁন আলম বলেন, আমাদের আরও পাঁচজন শিল্পীকে দুবাই এয়ারপোর্ট থেকে ফেরত পাঠানো হয়েছে করোনার কারণে। এর মধ্যে ছিলেন নার্গিস ফাখরিও। দুবাই এয়ারপোর্টে করোনা টেস্টে তার পজেটিভ এসেছে। এছাড়া করোনার নিষেধাজ্ঞার কারণে কয়েকজন আসতে পারেননি।

এর আগের দিন ৩ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্ক লাগোয়ার্ডিয়া ম্যারিয়ট হোটেলের বলরুমে শিল্পী, কলাকুশলী, সাংবাদিক ও স্পন্সরদের নিয়ে অনুষ্ঠিত হয় রেডকার্পেট। যারা উপস্থিত ছিলেন তাদের কেউ কেউ মূল অনুষ্ঠানে যাননি। তাদের মধ্যে অন্যতম আজমেরি হক বাধন।

Facebook Comments Box

Comments

comments

Posted ৩:৫২ অপরাহ্ণ | বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2022Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997