বৃহস্পতিবার ২৭ জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মিস ইউনিভার্স হলেন ভারতের হারনাজ

এনা অনলাইন :   সোমবার, ১৩ ডিসেম্বর ২০২১ 12710
মিস ইউনিভার্স হলেন ভারতের হারনাজ

২১ বছর পর ফের মিস ইউনিভার্সের ৭০তম আসরের মুকুট জিতেছেন ভারতের হারনাজ সান্ধু। সুস্মিতা সেন, লারা দত্তের পর মুকুট উঠল হারনাজ সান্ধুর মাথায়। মোট ৮০ জন প্রতিযোগীকে টপকে এ মুকুট জিতেছেন তিনি।

রোববার ইসরাইলের ইলা শহরের রেড সি রিসোর্টে গত বছরের মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রেয়া মেজা তাকে এ বারের মুকুট পরিয়ে দেন। স্থানীয় সময় মধ্যরাতে শুরু হওয়া অনুষ্ঠানটি ভোররাত ৫টার দিকে শেষ হয়।

তবে সাম্প্রতিক সপ্তাহে প্রতিযোগিতাটি অন্য কারণেও সবার দৃষ্টি আকর্ষণ করে। ফিলিস্তিনিদের প্রতি ইসরাইল সরকারের আচরণে প্রতিবাদ জানিয়ে এ প্রতিযোগিতা এড়িয়ে যাওয়ার আহ্বান জানায় তৃণমূল ফিলিস্তিনি নেতৃত্বাধীন বয়কট আন্দোলন।

শেষ পর্যন্ত মালয়েশিয়া করোনার কথা বলে এ প্রতিযোগিতায় কোনো প্রতিনিধি পাঠায়নি। এছাড়া দক্ষিণ আফ্রিকাও তাদের দেশের প্রতিনিধির প্রতি সমর্থন প্রত্যাহার করে নেয়। এছাড়া করোনার নতুন ধরন ওমিক্রনের জন্যও এবারের আসর বাধাগ্রস্ত হয়। কেননা ইসরাইলকে বিদেশী পর্যটকদের জন্য তার দেশের সীমান্ত বন্ধ করে দিতে হয়।

রোববারের প্রতিযোগিতার পুরো সময় জুড়ে প্রতি ৪৮ ঘণ্টা পর পর প্রত্যেক প্রতিযোগীকে করোনার পরীক্ষা করাতে হয়েছে। একই সাথে মাস্ক সংক্রান্ত নিয়মাবলীও তাদের মেনে চলতে হয়েছে। তবে এত সুরক্ষার পরও ফ্রান্সের প্রতিযোগী ক্লিমেন্স বোটিনো ইসরাইলে আসার পর পরই করোনা পজেটিভ হন। এ জন্য তাকে ১০ দিন কোয়ারেন্টাইন থাকতে হয় এবং এরপর থাকে ভাইরাস মুক্ত ঘোষণা করে প্রতিযোগিতায় পুনরায় যোগদানের অনুমতি দেয়া হয়।

Facebook Comments Box

Comments

comments

Posted ৩:২০ অপরাহ্ণ | সোমবার, ১৩ ডিসেম্বর ২০২১

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2022Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997