রবিবার ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

স্বামী তুমি কার?

মোস্তফা কামাল :   শনিবার, ১১ মে ২০২৪ 12708
স্বামী তুমি কার?

দেশি-বিদেশি ইস্যু উপচে পড়ার পরও ঢাকাই ছবির নায়ক শাকিব খান মাঝেমধ্যেই জাতীয় ইস্যু হয়ে উঠছেন। যা বিশেষ কোনো ছবি হিট বা ফ্লপের জন্য নয়। সুপার-ডুপার অভিনয়ের জন্যও নয়। এক একটা ক্যারিশম্যাটিক বিয়ের কারণে। এক নম্বরকে রেখেই দুই নম্বরকে ধরে ফেলা। এ ধারাবাহিকতায় এখন এক-দুই কাউকে না খেদিয়ে তৃতীয় জনকে। শাকিবের এ কেমন রুচি, এ প্রশ্ন আছে। বিপরীতে এ প্রশ্নও কি আসতে পারে না- পাত্রীরা কেমন? তাদেরই রুচিই বা কোন পর্যায়ে? অপুর সুবাদে শাকিব জয়ের বাবা। আর বুব- লীর মাধ্যমে বীরের বাবা। শাকিব কাউকে ছাড়েন না। বিবিগণও তাকে ছেড়ে যান না। তার বিবি হিসেবে থাকতে পেরেই ধন্য তারা। ২০০৮ সালে নায়িকা অপু বিশ্বাসকে বিয়ের পর দীর্ঘদিন তা অস্বীকারে রাখেন শাকিব। স্বীকার করেন অপুর ঘরে ছেলে জয়ের জন্মের পর। অপু তাতেও ধন্য। লুকোচুরিতে ওই বিয়ের ১০ বছর পর মালা দেন আরেক নায়িকা শবনম বুবলীর গলায়।

এ খবরও গোপন রাখার চেষ্টা চলে। প্রকাশ পায় ছেলে বীরের জন্মের পর। এখন যাচ্ছেন থার্ড ইনিংসে। সেখানে অপু-বুবলী বরযাত্রী হলেও কি অবাক-হতবাক হওয়ার কিছু থাকবে? দেখা গেলো তারা বরের দু’পাশে চুপটি করে বসে আছেন। অথবা ছোটজনকে কে আগে বরণ করবেন, তা নিয়ে কাইজ্জায় রত হলেন।

জনগুরুত্বপূর্ণ বিষয় হিসেবে ব্রেকিং বা আপডেট আসবে ঘন্টায় ঘন্টায়? এভাবে চলতে থাকলে বিনোদন সাংবাদিক, বিশেষ করে ইউটিউবারদের খবরের ছিদ্দত থাকবে না। ইস্যুটা বছরের পর বছর চলবে, যতোদিন শাকিবের হিম্মত থাকে। অপু-বুব- লীরাও ধন্য থাকেন। কেউ প্রশ্ন করবে না, এই ব্যাটা ক’দিন পর পর বিয়ে করে ক্যান? শাকিবের এবারের ব্যাটিং বাপ-মায়ের পছন্দে। পাত্রী সিনে জগতের বাইরে। পেশায় ডাক্তার। তার স্টাইল এবং ধারণায় নতুনত্ব আছে। ভবিষ্যতে ইঞ্জিনিয়ারসহ অন্যান্য সেক্টরে যেতে চাইলেও তার জন্য কি পাত্রীর অভাব হবে? সেই শঙ্কা নেই। সিরিয়াল দিয়ে ধারাবাহিকভাবে আইনজীবী, শিক্ষক, বিসিএস ক্যাডার, কর্পোরেট পাত্রী পেতে চাইলেও সমস্যা হবে না এই হার্ট এবের।

পেশাভিত্তিকের পর নামতে পারেন বিশ্ববিদ্যালয়ভিত্তিক অভিযানে। ঢাবি, জাবি, চবি ইত্যাদি হাবিজাবিতে আগোয়ান হলে পারবে কেউ রুখতে? এরপর শাকিবের জন্য জেলাভিত্তিক বিবাহ অভিযানের রাস্তাও খোলা থাকবে। পূণ্যভূমি সিলেট থেকে রাজশাহী, খুলনা, নোয়াখালী, কুমিল্লা হয়ে আলুভূমি মুন্সিগঞ্জসহ জেলায় জেলায় একটা করে বউ রাখতে পারবেন সুপার স্টার শাকিব খান। বিয়ে অভিযাত্রায় এগোতে পারেন ধর্মের ভিত্তিতেও। এরইমধ্যে হিন্দু-মুসলিম দু’টি ধর্মের পাত্রী বিয়ে করেছেন। এবার বাকি সবগুলো ধর্ম কাভারের চিন্তা করলে বাধ সাধতে পারবে কেউ? নাস্তিক পাত্রী বিয়ে করতেই বা সমস্যা কোথায়? এরপর আন্তর্জাতিক বিয়ের বাজার।

ভারত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, নর্থ কোরিয়া থেকে হুনুলুলু, উগান্ডা। এরপর মহাকাশ অভিযান। শনি- মঙ্গল-বৃহস্পতি গ্রহ হয়ে বিভিন্ন গ্যালাক্সির দিকে? সাহস-স্বচ্ছলতার বিশাল বিশালতা জয় ও বীরের বাবা অপু-বুবলীর এই স্বামীর। আগের দু’টি বিয়েই তিনি স্বীকার করেছেন বাচ্চাসহ মিডিয়ার সামনে হাজির হয়ে। বলা হয়ে থাকে, ইসলাম ধর্মে একসঙ্গে চার বৌ পর্যন্ত রাখা যায়। বৌগণ সবাই ইসলাম ধর্মের না হলে কি এই বিধানে পাবে শাকিবকে? আগের বিবির ইজাজত বা পার- মিশন ছাড়া পরবর্তী বিয়ে করলে তা বাংলাদেশ দণ্ডবিধি ১৮৬০-এর ৪৯৪ ধারা মতে অপরাধ প্রমাণ সাপেক্ষে সাত বছর পর্যন্ত কারাদণ্ড ও অর্থদণ্ডে দণ্ডের বিধান আছে। শাকিবের সেখানেও সৌভাগ্য। বৌরা নো অবজেকশন- এনওসি দিয়েই রাখেন। না ছাড়লেই স্বস্তি তাদের। যদি বলে বসেন তাদের সঙ্গে বিয়েই হয়নি, হলেও হয়েছে মানবিক বিয়ে। ডিভোর্স হবে কোথেকে? তারা ছিলেন বাচ্চা পয়দার মেশিন মাত্র। অথবা আগের দু’টা ছিল ট্রায়াল, রিয়েল ম্যাচ নয়। ট্রায়ালে কেবল ফিটনেস জানান দিয়েছেন। তার যাদুর লাঠি বা কাঠির লোভে কথিত তৃতীয়জনের আগে বা ফাঁকে অন্য কেউ ইন করে ফেলে কিনা, এ সংশয়ও আছে।

শাকিবের পাণিপ্রার্থীর ছড়াছড়ি জলে-স্থলে-অন্তরীক্ষে। তাদের কাছে শাকিব খানই পুরুষ। তার সঙ্গে জোড়া খাওয়ার কতো যে প্রার্থী। নানা হাদিসের উদ্ধৃতি দিয়ে বলা হয়, স্বামীর বা স্ত্রীর পাঁজরের হাড়ে তৈরি করা হয় স্ত্রী বা স্বামীকে। সেইক্ষেত্রে শাকিব বা তার স্ত্রীগণের হাড়গোড়ের কী দশা না যাচ্ছে?
লেখক: সাংবাদিক-কলামিস্ট: ডেপুটি হেড অব নিউজ, বাংলাভিশন, ঢাকা।

Facebook Comments Box

Comments

comments

Posted ৬:৪৬ অপরাহ্ণ | শনিবার, ১১ মে ২০২৪

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 5th Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997