রবিবার ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

অবৈধ স্টিকারযুক্ত গাড়ির বিরুদ্ধে অভিযান

এনা :   রবিবার, ০৫ মে ২০২৪ 12708
অবৈধ স্টিকারযুক্ত গাড়ির বিরুদ্ধে অভিযান

আগামীতে সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণে এআই প্রযুক্তি ব্যবহারের কার্যক্রম চলমান রয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) যুগ্ম পুলিশ কমিশনার এস এম মেহেদি হাসান।  রোববার (৫ মে) রাজধানীর মিন্টু রোডে ডিএমপি হেডকোয়ার্টারের মিডিয়া সেন্টারে ‘অননুমোদিত ও অবৈধ স্টিকারযুক্ত যানবাহনের বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অভিযানের বিষয়ে’ সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

মেহেদি হাসান বলেন, ইতোমধ্যে গুলশানে এআই প্রযুক্তি ব্যবহার করে ট্রাফিং কন্ট্রোল করা হচ্ছে। যা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন আমরা পরিচালনা করছি। এভাবে গুলশানের মতো ঢাকা শহরের অন্য জায়গায় এআই প্রযুক্তির মাধ্যমে ট্রাফিক নিয়ন্ত্রণে আমরা কাজ কীভাবে শুরু করা যায় তা নিয়ে পরিকল্পনা করছি। সামনে হয়তো এআই প্রযুক্তি ব্যবহার করেই ঢাকায় ট্রাফিক নিয়ন্ত্রণ করা হবে বলেও জানান তিনি।

ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা প্রসঙ্গে তিনি বলেন, এটি আমাদের দাফতরিক কাজেরই অংশ। তারপরও ইদানিং আমরা এ বিষয়ে জোর দিয়ে কাজ করছি। এ পর্যন্ত ৩ হাজারের অধিক ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। পাশাপাশি মেয়াদ নেই এমন ২ হাজারের অধিক যানবাহন ডাম্পিং করেছি। এখন পর্যন্ত ২ হাজারের বেশি ব্যাটারিচালিত রিকশা আমরা ডাম্পিং করেছি। বিশেষভাবে আমরা এ বিষয়ে কাজ করছি।

অবৈধ ও অননুমোদিত স্টিকার বিষয়ে মেহেদি হাসান বলেন, ঢাকার রাস্তায় বেশিরভাগ ক্ষেত্রে সরকারি অফিস, পুলিশ ও সাংবাদিকদের প্রতিষ্ঠানের নামে এসব অননুমোদিত ও অবৈধ স্টিকারযুক্ত যানবাহন দেখা যাচ্ছে। এমনকি পুলিশের আত্মীয়-স্বজনরাই পুলিশের স্টিকার ব্যবহার করছেন। এসব অননুমোদিত ও অবৈধ স্টিকারযুক্ত যানবাহনের বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নিয়েছে। এ লক্ষ্যে ডিএমপি কমিশনারের নির্দেশে অভিযান পরিচালনা করা হবে।

এ পর্যন্ত ৩৬০টি অবৈধ ও অননুমোদিত স্টিকারযুক্ত যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে এ পুলিশ কর্মকর্তা বলেন, অবৈধ ও অননুমোদিত স্টিকার ব্যবহার বন্ধ করুন। না হলে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box

Comments

comments

Posted ১১:১৭ অপরাহ্ণ | রবিবার, ০৫ মে ২০২৪

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 5th Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997