মঙ্গলবার ১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পূজামণ্ডপে জঙ্গি হামলার হুমকি নেই

অনলাইন ডেস্ক :   বুধবার, ০৫ অক্টোবর ২০১৬ 994

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, দুর্গাপূজা ঘিরে জঙ্গি হামলার আশঙ্কা বা হুমকি নেই। তারপরও ঢাকা মহানগরীর ২২৬টি মণ্ডপকে পৃথক শ্রেণিভুক্ত করে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

বুধবার ঢাকেশ্বরী পূজামণ্ডপ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, রাজধানীর প্রতিটি মণ্ডপ সিসি ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণে রাখা হবে। প্রবেশপথে থাকবে আর্চওয়ে। মণ্ডপের ভেতরে ব্যাগ, ছুরি, কাঁচি বা দাহ্যবস্তু নিয়ে ঢোকা যাবে না। রমনা ও ঢাকেশ্বরীতে দুটি অস্থায়ী ক্যাম্প বসানো হবে। মণ্ডপসহ পুরো এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে।

ঢাকার পুলিশপ্রধান জানান, ৮৮ পূজামণ্ডপকে অতি গুরুত্বপূর্ণ চিহ্নিত করে বিশেষ নিরাপত্তা দেবে ডিএমপি। এছাড়া ৮৩টি মণ্ডপকে কম গুরুত্বপূর্ণ ও ৪৮টি মণ্ডপকে সাধারণ শ্রেণিতে রাখা হয়েছে। ঢাকেশ্বরী, রামকৃষ্ণ মিশন, ধানমণ্ডি ও বনানীর পূজা মণ্ডপকে ‘এ’ শ্রেণি এবং কালীমন্দির, সিদ্ধেশ্বরী ও উত্তরার মণ্ডপকে ‘বি’ শ্রেণিতে রাখা হয়েছে।

আছাদুজ্জামান মিয়া বলেন, দশমীর দিন প্রতিমা বিসর্জনের শোভাযাত্রায় বাইরে থেকে কাউকে ঢুকতে দেওয়া হবে না। মূল শোভাযাত্রায় যোগ দিতে হলে আগেই ঢাকেশ্বরীতে গিয়ে যুক্ত হতে হবে। শোভাযাত্রায় কোনো বাদ্যযন্ত্র সঙ্গে রাখা যাবে না। পটকা ফাটানো ও আতশবাজি পোড়ানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞার কথাও ফের মনে করিয়ে দেন কমিশনার।

এবার ২৯ হাজার ৩৯৫টি মণ্ডপে হবে বলে জানিয়েছে পূজা উদযাপন কমিটির নেতারা। দেবী দুর্গার বোধনের মধ্য দিয়ে ৭ অক্টোবর শুরু হবে মূল পূজা। ১১ অক্টোবর প্রতিমা বির্সজনের মধ্যে দিয়ে শেষ হবে বাঙালি হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা।

Facebook Comments Box

Comments

comments

Posted ৮:৪৩ অপরাহ্ণ | বুধবার, ০৫ অক্টোবর ২০১৬

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997