শুক্রবার ২২ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নিউইয়র্কে ১০ অক্টোবর ভাওয়াইয়া উৎসব ও পথমেলা

এনা অনলাইন :   শুক্রবার, ৩০ জুলাই ২০২১ 12729
নিউইয়র্কে ১০ অক্টোবর ভাওয়াইয়া উৎসব ও পথমেলা

বাঙালির গৌবর গাঁথা লোকগান প্রবাসীদের মাঝে উজ্জীবিত করতে আন্তর্জাতিক লোক সঙ্গীত সম্মেলন উদ্যাপন কমিটি বিগত দুই যুগ ধরে উত্তর আমেরিকায় লোক গানের উৎসব আয়োজন করে আসছে। সেই ধারাবাহিকতায় এবারে উদ্যাপিত পর্ব ভাওয়াইয়া উৎসব ও পথ মেলা ২০২১।

গত ২৫ জুলাই পালকি পার্টি সেন্টারে কমিউনিটি এক্টিভিস্ট ও সঙ্গীত অনুরাগী কাজী সাখাওয়াত হোসেন আজমের সভাপতিত্বে ও আবু তালেব চৌধুরী চান্দুর পরিচালনায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় মতামত পেশ করেন বর্ষীয়ান রাজনীতিবিদ ড. ছিদ্দিকুর রহমান, সুর ছন্দের অধ্যক্ষ ইমদাদুল হক, সঙ্গীতপ্রেমী হাজী আব্দুর রহমান, মো. কাশেম, আশরাফুজ্জামান আশরাফ, মো. কাজল, শাহাদাত হোসেন রাজু, মাহাতাব উদ্দিন মিথু, মনিরুল ইসলাম মনির ও নুর ইসলাম বর্ষণ।

সম্মেলন ১০ অক্টোবর কুইন্স প্যালেসে দিনব্যাপী করার সিদ্ধান্ত গৃহীত হয়। এবারের সম্মেলনটি উৎসর্গ করা হয়েছে উপমহাদেশের লোক সংগীত সম্রাঙ্গী প্রয়াত পদ্মশ্রী প্রতিমাপান্ডে বড়ুয়ার স্মরণে। এবারের সম্মেলন ব্যাপক সফলতার লক্ষে সর্বসম্মতিক্রমে কাজী সাখাওয়াত হোসেন আজমকে আহ্বায়ক ও নুর ইসলাম বর্ষণকে সদস্য সচিব মনোনীত করা হয়। এ ছাড়া সম্মেলনের প্রধান উপদেষ্টা ড. ছিদ্দিকুর রহমান, যুগ্ম আহ্বায়ক মো. কাজল মেরিল্যান্ড ও সদস্য মাহাতাব উদ্দীন মিথুকে (পেনসিলভেনিয়া) মনোনয়ন করা হয়। পূর্ণাঙ্গ কমিটি পরে প্রকাশ করা হবে।

আয়োজক কমিটি বলেন, এবারে লোক সঙ্গীত সম্মেলন একটি বর্ণিল অনুষ্ঠান প্রবাসীদেরকে উপহার দেবেন। সারা দিনব্যাপী পথমেলা ও ভাওয়াইয়ার উথাল পাথাল সুরের মুছনায় উদ্বেলিত হবে প্রবাসীদের মন এবং নতুন প্রজন্মদের হৃদয়ে জাগরিত হবে লোক সংস্কৃতির বহমান ধারা। প্রবাসীদের প্রত্যাশা এবারের ভাইওয়াইয়া উৎসব একটি ব্যতিক্রমধর্মী আয়োজন। প্রস্তুতিপর্বে উপস্থিত সবাইই আশা পোষণ করেন সম্মেলন সফল হোক এবং অমর হোক বাঙালির হাজার বছরের গৌরান্বিত লোক সংস্কৃতি।

Facebook Comments Box

Comments

comments

Posted ১১:৪৫ অপরাহ্ণ | শুক্রবার, ৩০ জুলাই ২০২১

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2021Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997