শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নিউইয়র্ক বাংলা বইমেলা অক্টোবরে

এনা অনলাইন :   শুক্রবার, ০৬ আগস্ট ২০২১ 12945
নিউইয়র্ক বাংলা বইমেলা অক্টোবরে

‘বই আমার শক্তি, বই আমার মুক্তি’- এই স্লোগানে ৩০তম নিউইয়র্ক বাংলা বইমেলা এ বছরের ২৯, ৩০, ৩১ অক্টোবর ও ১ নভেম্বর অনুষ্ঠিত হবে। কোভিড-১৯ এর কারণে এ বছরেও বইমেলার অনুষ্ঠানমালা ভার্চুয়ালি হবে বলে জানিয়েছেন আয়োজন প্রতিষ্ঠান মুক্তধারা ফাউন্ডেশনের কর্ণধার বিশ্বজিৎ সাহা।

তিনি জানান, অনলাইনের পাশাপাশি দর্শকদের উপস্থিতিতে সীমিত আয়োজনে পুস্তক প্রদর্শনী ও বিক্রয়ের ব্যবস্থা থাকবে। মুক্তধারা ফাউন্ডেশনের নির্বাহী কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্বজিৎ সাহা আরো জানান, এ বছরের বইমেলা যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকীর পাশাপাশি বাংলাদেশ ও ভারতের বাইরে এই বৃহত্তম বাংলা বইমেলার ৩০তম বার্ষিকী উদযাপন করবে। পরিকল্পিত অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে স্বাধীনতার ৫০ বছরের মূল্যায়ন, বহির্বিশ্বে অবস্থানরত অভিবাসী বাংলাদেশীদের অবদান ও গত পাঁচ দশকে অভিবাসী লেখকদের সেরা বাংলা বইয়ের পর্যালোচনা। মেলার শেষ দিন, অর্থাৎ ১ নভেম্বর নিবেদিত হবে মুক্তধারা বাংলা বইমেলার ৩০-তম বার্ষিকীর প্রতি।

বিগত বছর গুলির মত এবছরেও বাংলা ভাষার একজন শ্রেষ্ঠ লেখককে তাঁর সার্বিক অবদানের স্বীকৃতি হিসাবে মুক্তধারা/জিএফবি সাহিত্য পুরস্কার প্রদান করা হবে। ৩০তম বাংলা বইমেলার আহ্বায়কের দায়িত্ব পালন করছেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও একুশে পদকপ্রাপ্ত লেখক ড. নুরুন নবী। বিখ্যাত কবি আসাদ চৌধুরী মেলায় উদ্বোধক হিসাবে অংশগ্রহণ করবেন বলে নিশ্চিত করেছেন। দুই বাংলা ও বহির্বিশ্বের উল্লেখযোগ্য সংখ্যক লেখক-বুদ্ধিজীবী মেলার অন-লাইন কার্যক্রমে অংশগ্রহণ করবেন বলে নিশ্চিত করেছেন।

Facebook Comments Box

Comments

comments

Posted ৬:৩১ অপরাহ্ণ | শুক্রবার, ০৬ আগস্ট ২০২১

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997