রবিবার ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ভারত-পাকিস্তান ম্যাচের আগে নিউইয়র্কে নিরাপত্তা বৃদ্ধি

এনা :   বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪ 12694
ভারত-পাকিস্তান ম্যাচের আগে নিউইয়র্কে নিরাপত্তা বৃদ্ধি

ক্রীড়াজগতের বড় ম্যাচগুলোতে হামলার হুমকির ঘটনা নতুন নয়। এর আগেও অনেকবার এমন কিছু সাক্ষী হয়েছে বিভিন্ন টুর্নামেন্ট। ব্যতিক্রম ঘটলো না সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপেও। ২ জুন (বাংলাদেশ সময়) থেকে যৌথভাবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরটি। সেখানে গ্রুপপর্বেই আগামী ৯ জুন মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। সেই ম্যাচের হামলার হুমকি মাথায় রেখে এবার নিউইয়র্কে বাড়ানো হলো নিরাপত্তা।
ভারত-পাকিস্তান ম্যাচটি অনুষ্ঠিত হবে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে।

নিউইয়র্ক শহরের গভর্নর কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, তাঁরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন এবং তাঁদের পাওয়া খবর অনুযায়ী, ‘এই মুহূর্তে জননিরাপত্তা নিয়ে বিশ্বাসযোগ্য কোনো হুমকি নেই।’

ম্যানহাটন থেকে ৪০ কিলোমিটার পূর্বে অবস্থিত এই নাসাউ কাউন্টি স্টেডিয়াম। এই মাঠে ৩ থেকে ১২ জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে বিশ্বকাপের মূলপর্বের ৮টি ম্যাচ। নিরাপত্তা নিয়ে নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোচুল জানিয়েছেন, ম্যাচগুলো যেন ঠিকঠাকভাবে অনুষ্ঠিত হয় সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সঙ্গে নিয়ে মাসের পর মাস কাজ করে যাচ্ছে তাঁর প্রশাসন।

হোচুল বলেন, ‘আইনের প্রয়োগ, নজরদারি বাড়ানো এবং যাচাই-বাছাই বিবেচনায় নিউইয়র্ক পুলিশকে জানানো হয়েছে নিরাপত্তা বাড়াতে।। জনগণের নিরাপত্তাই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। ক্রিকেট বিশ্বকাপ যেন নিরাপদ এবং উপভোগ্য হয়, তা নিশ্চিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।’

এদিকে ক্রিকইনফোর সূত্রমতে, কর্তৃপক্ষ হুমকির প্রতি সমর্থনমূলক এমন কোনো প্রমাণ এখনো পায়নি, যা দেখে হুমকিকে গুরুত্বের সঙ্গে নেওয়া যায়। তবে নিউইয়র্ক ছাড়াও অন্য ভেন্যুগুলোতেও নিরাপত্তা জোরদার করা হবে বলে জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

Facebook Comments Box

Comments

comments

Posted ১০:৫৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 5th Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997