সোমবার ৬ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

যুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ওয়েলস

এনা অনলাইন :   সোমবার, ২১ নভেম্বর ২০২২ 12710
যুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ওয়েলস

৬৪ বছরের দীর্ঘ প্রতীক্ষার পর বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে ওয়েলস। তাই এবারের বিশ্বকাপ তাদের কাছে ঐতিহাসিকও বটে। তাতে শুরুটা অবশ্য খারাপ হয়নি গ্যারেথ বেলদের। কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে রাত ১টায় বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে উত্তর আমেরিকার পরাশক্তি যুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ওয়েলস। যুক্তরাষ্ট্রের পক্ষে গোল করেন টিমোথি উইয়াহ। ওয়েলসের হয়ে গোল পরিশোধ করেন গ্যারেথ বেল।

২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলা হয়নি যুক্তরাষ্ট্রের। এক আসর বিরতির পর বিশ্বমঞ্চে প্রত্যাবর্তনটা খুব একটা সুখকর হয়নি তাদের। খেলার প্রথমার্ধে বল দখল রেখে আক্রমণে চালাতে থাকে যুক্তরাষ্ট্র। প্রথমার্ধের বেশিরভাগ সময় রক্ষণ সামলাতেই ব্যস্ত ছিল ওয়েলস।

৩৬তম মিনিটে ওয়েলসের রক্ষণ দেয়াল ভাঙতে সক্ষম হয় যুক্তরাষ্ট্র। মাঝমাঠ থেকে বল পেয়ে চেলসির উইঙ্গার পুলিসিচের বাড়ানো বলে ডি বক্সের ভেতর থেকে গোলরক্ষককে পরাস্ত করে দলকে এবারের বিশ্বকাপে প্রথম গোল এনে দেন টিমোথি উইয়াহ। প্রথমার্ধের শেষে যুক্তরাষ্ট্র আরও কিছু গোলের সুযোগ তৈরি করলেও সেগুলো ওয়েলস রক্ষণভাগে এসে পরাস্ত হয়।
বিরতির আগে আর ঘুরে দাঁড়াতে পারেনি ওয়েলসও। ফলে এগিয়ে থেকে বিরতিতে যায় যুক্তরাষ্ট্র।

বিরতির পরও লম্বা সময় লিড ধরে রাখে যুক্তরাষ্ট্র। যদিও এসময় আক্রমণের বেগ বাড়ায় ওয়েলস। ম্যাচের ৮১ মিনিটে বেলকে ডি-বক্সের মধ্যে অবৈধ ট্যাকল করেন যুক্তরাষ্ট্রের ওয়াকার জিমেরম্যান। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে গোল করতে কোনও ভুল করেননি সাবেক রিয়াল মাদ্রিদ তারকা বেল। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করে এক পয়েন্ট ছিনিয়ে নেয় ওয়েলস।

Facebook Comments Box

Comments

comments

Posted ১১:২৫ অপরাহ্ণ | সোমবার, ২১ নভেম্বর ২০২২

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2023Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997