মঙ্গলবার ১১ মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের প্রথম টেস্ট ড্র

এনা অনলাইন :   রবিবার, ২৫ এপ্রিল ২০২১ 34 ভিউ
বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের প্রথম টেস্ট ড্র

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি নিষ্প্রাণ ড্র হয়েছে। ক্যান্ডির পাল্লেকেলেতে পঞ্চম দিনে বৃষ্টির হানায় এক সেশন বাকি থাকতেই ম্যাচ ড্র ঘোষণা করা হয়। বৃষ্টি না থামায় ড্র মেনে নিয়েছেন দুই দলের অধিনায়ক।

শেষ দিনে দ্বিতীয় ইনিংসে ওয়ানডে মেজাজে খেলেছেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে সফরকারীদের সংগ্রহ ছিল ২ উইকেটে ১০০ রান। তামিম অপরাজিত ছিলেন ৭৪ রানে। মুমিনুল খেলছিলেন ২৩ রান নিয়ে।

এর আগে ৮ উইকেটে ৬৪৮ রান তুলে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংস ঘোষণা করে। পঞ্চম দিনের সকালেই বাংলাদেশের বোলারদের হতাশার সমাপ্তি ঘটিয়ে উইকেট নেন পেসার তাসকিন আহমেদ। এরপর একে একে সফলতার মুখ দেখেন এবাদত-তাইজুলরাও।

১০৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং শুরু করে বাংলাদেশ। সেখানেও হোঁচট খায় সফরকারীরা। শুরুতেই দুই উইকেট হারায় টাইগাররা। এরপর সামাল দেন তামিম-মুমিনুল।

এর আগে বাংলাদেশ প্রথম ইনিংস ঘোষণা করে ৭ উইকেটে ৫৪১ রানে। বাংলাদেশের হয়ে অধিনায়ক মুমিনুল হক ১২৭, নাজমুল হোসেন শান্ত ১৬৩ ও তামিম ইকবাল খেলেন ৯০ রানের ইনিংস।

বিদেশের মাটিতে বাংলাদেশ এ নিয়ে চতুর্থবার টেস্ট ড্র করল। এর আগে ২০০৪ সালে জিম্বাবুয়ের মাটিতে ড্র করেছিল বাংলাদেশ। এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজ এবং গলে শ্রীলঙ্কার বিপক্ষেও টেস্ট ড্র করেছিল বাংলাদেশ।

এই টেস্ট ড্র হওয়ায় অবশেষে টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট পেল বাংলাদেশ। প্রথম টেস্ট থেকে ২০ পয়েন্ট পেয়েছে টাইগাররা।

ইতিমধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল চূড়ান্ত হয়ে গেছে। ইংল্যান্ডে ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ভারত ও নিউজিল্যান্ড। ভারত ৫২০ পয়েন্ট নিয়ে আছে সবার ওপরে। এ ছাড়া কিউইদের পয়েন্ট ৪২০।

৯ দলের এই চ্যাম্পিয়নশিপে পয়েন্ট পাওয়ার অপেক্ষায় ছিল বাংলাদেশ দল। অবশেষে সেই অপেক্ষার অবসান হলো। ম্যাচ ড্র হওয়ায় সমান ২০ পয়েন্ট যোগ হয়েছে শ্রীলঙ্কা দলেরও। বাংলাদেশ থেকে এক ধাপ এগিয়ে আছে শ্রীলঙ্কা। অষ্টম স্থানে থাকা লঙ্কানদের পয়েন্ট ১৪০।

Facebook Comments Box

Comments

comments

Posted ৬:০১ অপরাহ্ণ | রবিবার, ২৫ এপ্রিল ২০২১

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +3476537971.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2021Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997