মঙ্গলবার ১১ মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

করোনা সনদ নিয়েই সর্ববৃহৎ ক্রীড়াযজ্ঞে যোগ দেবেন অ্যাথলেটরা

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস শুরু ১ এপ্রিল

এনা অনলাইন :   রবিবার, ২৮ মার্চ ২০২১ 43 ভিউ
বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস শুরু ১ এপ্রিল

১ এপ্রিল বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের পর্দা উঠছে। ১০ দিনব্যাপী চলবে দেশের এ বৃহৎ গেমস। ৩১টি ডিসিপ্লিনে ৫ হাজার ২৯৩ জন ক্রীড়াবিদ অংশ নেবে। করোনাভাইরাসের নেগেটিভ সনদ নিয়েই যোগ দিচ্ছেন বলে জানিয়েছে আয়োজকরা।

রোববার দুপুরে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) ভবনে গেমসের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন আয়োজন হয়। অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা লিখিত বক্তব্য পাঠ করেন।

এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। এসময় তিনি জানান গেমস উপলক্ষে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের নিয়ে মেডিকেল টিম গঠন করা হয়েছে।

করোনা পরীক্ষার বিষয় নিয়ে এক প্রশ্নের জবাবে শাহেদ রেজা বলেন, ‘আমরা প্রথম থেকেই এই নির্দেশনা দিয়েছি। আমাদের মেডিকেল টিম দেশের সব সিভিল সার্জনদের সঙ্গে কথা বলেছে। তাদের জানানো হয়েছে, টেস্ট করাতে যত টাকা লাগে সেটা মেডিকেল টিম দিয়ে দিবে। আমরা এখনও পর্যন্ত খেলোয়াড়দের নাম পাইনি। তাই বলতে পারছি না মোট কতজনের টেস্ট করানো হয়েছে।’

গেমস চলাকালে নিয়মিত তাপমাত্রা মাপার ব্যবস্থা থাকবে। যদিও ক্রীড়াবিদদের মধ্যে কেউ অসুস্থবোধ করে তাদেরকে বিশেষ অ্যাম্বুলেন্সের মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হবে।

বিওএ সহ-সভাপতি শেখ বশির আহমেদ মামুন বলেন, ‘আমাদের সবার দৃষ্টি জেলা ও বিভাগগুলোতে। উদ্বোধনী অনুষ্ঠানে তিন থেকে সাড়ে তিন হাজার ক্রীড়াবিদ যোগ দিবেন। তার মধ্যে আড়াই থেকে তিন হাজার ক্রীড়াবিদ থাকছেন যারা ঢাকায় বিভিন্ন ফেডারেশন। সেখানের একটা বড় সংখ্যা বিভিন্ন সার্ভিসেস দল থেকে আসা। সেনা, নৌ, বিমান বাহিনী, আনসার, পুলিশ, জেল পুলিশের। আপনারা জানেন তারা নিয়ম মেনে চলেন, অনুশীলন করছেন নিয়মিত টেস্টও হচ্ছে তাদের। সেদিক থেকে আমরা অনেকটা আশঙ্কা মুক্ত।’

এবারের গেমসে আরচারি, অ্যাথলেটিকস, ব্যাডমিন্টন, বাস্কেটবল, শরীর গঠন, বক্সিং, দাবা, ক্রিকেট, সাইক্লিং, ফেন্সিং, ফুটবল, গলফ, জিমন্যাস্টিকস, হ্যান্ডবল, হকি, জুডো, কাবাডি,কারাতে,খো খো, রোইং, রাগবি, রোলার স্কেটিং, সাঁতার, শুটিং, টেবিল টেনিস, তায়কোয়ানদো, ভলিবল, ভারোত্তোলন, রেসলিং ও উশুতে পদকের জন্য জমবে লড়াই। ৩৭৮টি ইভেন্টে মোট পদক থাকবে ২৭১টি।

Facebook Comments Box

Comments

comments

Posted ৫:২৬ অপরাহ্ণ | রবিবার, ২৮ মার্চ ২০২১

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +3476537971.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2021Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997