শিরোনাম

প্রচ্ছদ খেলাধুলা, শিরোনাম

বাতিল হচ্ছে এশিয়া কাপ!

এনা অনলাইন : | বুধবার, ০৮ জুলাই ২০২০ | সর্বাধিক পঠিত

বাতিল হচ্ছে এশিয়া কাপ!

ফাইল ছবি

একের পর এক দ্বিপক্ষীয় সিরিজ চলে গেছে স্থগিতের খাতায়। এই সিরিজগুলোর আবার সূচী কবে হবে এই ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্তই হয়নি। এরমাঝে স্থগিতের অপেক্ষায় আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ আর এশিয়া কাপের আসরও।

এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) অপেক্ষায় স্থগিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩ তম আসর শুরুর। তাদের অপেক্ষা, এশিয়া কাপ আর বিশ্বকাপ স্থগিতের।এরিমধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী দেশটির দৈনিক আনন্দবাজার-কে দেয়া সাক্ষাতকারে স্পষ্ট জানিয়ে দিয়েছে, এশিয়া কাপ হচ্ছে না। ঘোষণা আসছে কিছুদিনের মধ্যেই।



‘এশিয়া কাপ বাতিল হয়ে গেছে। এবার আর হচ্ছে না। আমরা আইসিসির সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি। দেখা যাক, কবে ওরা চূড়ান্ত ঘোষণা করে। তারপর আইপিএল নিয়ে আমরা সিদ্ধান্ত নেব। আমরা মাথায় রাখছি, যদি অক্টোবর-নভেম্বরের দিকে পরিস্থিতির উন্নতি হয় তাহলে আইপিএল করা যায়। এই মুহূর্তে ওই সময়ের আগে ক্রিকেট শুরু হওয়ার সম্ভাবনা দেখছি না।’এদিকে বাতিল হতে পারে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপও।

নতুন করে মেলবোর্নে করোনা শনাক্ত হওয়ায় চূড়ান্ত বাতিলের পথে বিশ্বকাপও। তবে সৌরভ বলছেন, ভেন্যু থেকে মেলবোর্ন বাদ দিলেই হয় যদি আয়োজনের ইচ্ছা থাকে।‘আইসিসি হয়তো চেষ্টা করছে, সব দিক ভালো ভাবে দেখে নিতে যে, বিশ্বকাপ আয়োজনের আর কোনও সম্ভাবনা আছে কী না।

বিশ্বকাপ থেকে হওয়া মুনাফা থেকে সব দেশকে আর্থিক অনুদানও দেওয়া হয়। তা থেকে ক্রিকেট উন্নয়নের অনেক কাজ হয়। নানা দিক নিয়ে ভাবতে হচ্ছে। তাই হয়তো আইসিসি চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে উঠতে পারেনি।’

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১