বৃহস্পতিবার ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মেডিকেড সুবিধা বদলে যাচ্ছে

এনা :   মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ 12696
মেডিকেড সুবিধা বদলে যাচ্ছে

গভর্নর ক্যাথি হোকুল মেডিকেড প্রোগ্রামের সুবিধা প্রসারিত করার পর নিউইয়র্ক মেডিকেড সুবিধা হাজার হাজার মানুষের জন্য পরিবর্তিত হতে চলেছে। মেডিকেড এখন ডৌলা কেয়ার কভার করবে এবং রাজ্য কর্তৃপক্ষ ব্রঙ্কসে একটি নতুন মাতৃস্বাস্থ্য কেন্দ্র খুলবে বলে ঘোষণা করা হয়েছে। রাজ্যে শিশু ও মাতৃমৃত্যুর হার কমানোর বৃহত্তর প্রচেষ্টার অংশ হিসেবে গর্ভবতী এবং প্রসবোত্তর মহিলাদের জন্য এই পরিষেবাগুলোর প্রসারিত অ্যাক্সেস প্রদান করা হবে বলে আশা করা হচ্ছে।

গর্ভাবস্থা এবং প্রসবের সময় ডৌলারা শারীরিক, মানসিক এবং আবেগগত সমর্থন প্রদান করে। তারা জন্ম পরিকল্পনা, প্রসবের সময় সিদ্ধান্ত গ্রহণ এবং প্রসবোত্তর যত্নসহ বিভিন্ন বিষয়ে পরামর্শও প্রদান করে।

এই নতুন নীতি নিম্ন-আয়ের মহিলাদের জন্য ডৌলা কেয়ারের অ্যাক্সেস উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে, বিশেষ করে যারা প্রায়শই এই পরিষেবাগুলোর খরচ বহন করতে পারে না। গবেষণায় দেখা গেছে, ডৌলা কেয়ার ব্যবহারকারী মহিলাদের সি-সেকশন, ফোরসেপস প্রসব এবং অন্যান্য চিকিৎসা হস্তক্ষেপের হার কম থাকে।

ব্রঙ্কসে নতুন মাতৃস্বাস্থ্য কেন্দ্র গর্ভবতী ও প্রসবোত্তর মহিলাদের জন্য বিস্তৃত স্বাস্থ্যসেবা প্রদান করবে, যার মধ্যে রয়েছে প্রসবপূর্ব যত্ন, প্রসবোত্তর যত্ন, ল্যাকটেশন পরামর্শ এবং মানসিক স্বাস্থ্য পরিষেবা। এই কেন্দ্রটি স্থানীয় কমিউনিটির সাথে অংশীদারিত্ব করবে এবং মহিলাদের তাদের প্রয়োজনীয় সমর্থন পেতে সাহায্য করবে।

গর্ভবতী এবং প্রসবোত্তর মহিলাদের জন্য এই নতুন বিনিয়োগগুলো রাজ্যে শিশু ও মাতৃমৃত্যুর হার কমানোর লক্ষ্যে গৃহীত বৃহত্তর প্রচেষ্টার অংশ। গত বছর, রাজ্য মাতৃস্বাস্থ্য উন্নত করার জন্য ৩৫ মিলিয়ন ডলার বিনিয়োগ করেছিল। এই তহবিল প্রসবপূর্ব যত্ন, প্রসবোত্তর যত্ন এবং ডৌলা কেয়ারসহ বিভিন্ন প্রোগ্রাম সমর্থন করতে ব্যবহার করা হচ্ছে।

এই উদ্যোগগুলো নিউইয়র্ককে সমস্ত মহিলার জন্য নিরাপদ এবং স্বাস্থ্যকর গর্ভাবস্থা এবং প্রসব নিশ্চিত করার লক্ষ্যে এগিয়ে নিয়ে যাবে।

সাধারণত, ডৌলা পরিষেবাগুলোর পরিসর ১,০০০ ডলার থেকে ২,৫০০ ডলার, যা অনেক প্রত্যাশিত মায়েদের জন্য বাজেটের বাইরে হতে পারে।

স্থানীয় প্রকাশনা অনুসারে রাজ্যের স্বাস্থ্য কমিশনার জেমস ম্যাকডোনাল্ড বলেছেন, ‘ডৌলা পরিষেবা জন্মের ফলাফলকে উন্নত করে এবং গর্ভাবস্থা, প্রসবের সময় এবং পরবর্তী জন্মের সময় পরিবারকে মানসিক সহায়তা প্রদান করে।’

হোকুল এই সপ্তাহে ঘোষণা করেছেন, নিউইয়র্কও গর্ভবতী মায়েদের ২০ অতিরিক্ত ঘণ্টা সবেতন ছুটি দেবে, এটি করার জন্য প্রথম রাজ্য হয়ে উঠছে। এই পলিসি শুরু হবে ১ জানুয়ারি।

Facebook Comments Box

Comments

comments

Posted ১১:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 5th Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997