শনিবার ১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নতুন পত্রিকা ‘সাপ্তাহিক খবর’

এনা :   শনিবার, ০৮ জুন ২০২৪ 12692
নতুন পত্রিকা ‘সাপ্তাহিক খবর’

নিউইয়র্কে প্রতিনিয়ত বাড়ছে পত্রিকার সংখ্যা। এবার যোগ হলো আরও একটি নতুন পত্রিকা ‘সাপ্তাহিক খবর’। পত্রিকাটি প্রকাশের সাহসী উদ্যোগ নিয়েছেন বাংলা ট্রাভেলসের প্রেসিডেন্ট ও সিইও মোহাম্মদ বি হোসেন (বেলাল)। তিনি পত্রিকাটির প্রকাশক ও সম্পাদকমণ্ডলীর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। ফরিদ আলম সম্পাদক ও এস এম সোলায়মান সিটি এডিটর হিসেবে দায়িত্ব পালন করছেন। সঙ্গে রয়েছেন মিলি।

‘সাপ্তাহিক খবর’ এখন বাজারে। আনুষ্ঠানিকভাবে এর যাত্রা শুরু হয় ৩১ মে। এ উপলক্ষে উডসাইডের গুলশাস ট্যারেসে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে কমিউনিটির বিভিন্ন নেতা উপস্থিত ছিলেন। প্রকাশনা অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উদ্বোধনী সংখ্যা বিতরণ করা হয়। আগামী সপ্তাহ থেকে নিয়মিত পত্রিকাটি বড় পরিসরে বাজারে মিলবে বলে জানান এর সম্পাদক ফরিদ আলম। মোহাম্মদ বি হোসেন বেলাল ও ফরিদ আলম পত্রিকাটিকে এগিয়ে নিয়ে যেতে কমিউনিটির সবার সহযোগিতা কামনা করেন। তারা জানান, জ্যাকসন হাইটস এবং বাংলাদেশে পত্রিকাটির দুটি অফিস করা হয়েছে। দক্ষ টিম পত্রিকাটির সঙ্গে কাজ করছে। অভিজ্ঞ সাংবাদিকেরা রয়েছেন সম্পৃক্ত। ৩১ মে রাত নয়টায় গুলশান ট্যারেসে সাপ্তাহিক খবর পত্রিকাটির প্রকাশনা অনুষ্ঠান শুরু হয়। সেখানে প্রকাশক, সম্পাদক এবং সিটি এডিটরসহ পত্রিকাটি প্রকাশের সঙ্গে সম্পৃক্ত বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ ছাড়া নিউইয়র্ক থেকে প্রকাশিত বিভিন্ন গণমাধ্যমের মালিক, সম্পাদক, প্রকাশক ও সাংবাদিকেরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কমিউনিটির বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে পত্রিকাটির জন্য দোয়া করা হয়। জেএমসির প্রধান খতিব ও মাওলানা মোহাম্মদ আবু জাফর বেগ দোয়া পরিচালনা করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন মোহাম্মদ বি হোসেন বেলাল, ফরিদ আলম, এস এম সোলায়মান প্রমুখ। অনুষ্ঠানে জেনিফার রাজকুমারসহ বিভিন্ন নির্বাচিত প্রতিনিধির পাঠানো প্রোক্লেমেশন ও সাইটেশন তুলে দেন ফাহাদ সোলায়মান।

অনুষ্ঠানে কমিউনিটির বিভিন্ন ব্যক্তিবর্গ ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সাপ্তাহিক পত্রিকাটি প্রকাশ করার জন্য মোহাম্মদ বি হোসেন বেলালকে অভিনন্দন জানানো হয়। এ সময় গণমাধ্যমের সাংবাদিক ও সম্পাদকদের পক্ষ থেকে বেলালকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পরে বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকেও বেলালকে শুভেচ্ছা জানানো হয়। তারা সত্য খবর তুলে ধরার মাধ্যমে পত্রিকাটি কমিউনিটি বিনির্মাণে ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন। পত্রিকাটির পথচলাকে শুভকামনা জানিয়ে এর প্রকাশনা অব্যাহত থাকবে বলেও তারা প্রত্যাশা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মোহাম্মদ বি হোসেন বলেন, আপনারা আমাকে সাদরে গ্রহণ করেছেন এবং আপনাদের সহযোগিতা পেয়ে আমি ধন্য ও গর্ববোধ করছি। তিনি পত্রিকাটির প্রকাশনা অব্যাহত রাখতে সবার সহযোগিতা কামনা করেন। প্রকাশিত পত্রিকায় কোনো ভুলত্রুটি থাকলে তা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য তিনি আহ্বান জানান। সেই সঙ্গে আগামীতে তা নির্ভুলভাবে প্রকাশ করা হবে বলেও আশ্বাস দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য এম এম শাহীন, শাহনেওয়াজ, ডা. ওয়াজেদ এ খান, রতন তালুকদার, নাজমুল আহসান, নাসীর আলী খান পল, অ্যাটর্নি মঈন চৌধুরী, আব্দুর রব মিয়া, রুহুল আমিন সিদ্দিকী, রিজু মোহাম্মদ, আতাউর রহমান সেলিম, মোহাম্মদ আলী, আমিন মেহেদী, নুরুল আজিম, আলমগীর খান আলম, এম এম আলম, শামীম শাহেদ, ফখরুল ইসলাম দেলোয়ার, মইনুল ইসলাম, তোফায়েল চৌধুরী, মৌসুমী, বেবী নাজনীন, রিজিয়া পারভীন, ফাহাদ সোলায়মান, কাজী আশরাফ হোসেন নয়ন, মাওলানা কাজী কাইয়ুম, মাওলানা শহীদুল্লাহ, কাজী শামসুল হক, জাসির, আহসান বুলবুল, এনাম আবেদীন, রফিকুল ইসলাম ডালিম, মোহাম্মদ আলম নমী, বদরুদ্দোজা সাগর, আকাশ রহমান, কাজী সাখাওয়াত আজম, শাহ শহিদুল হক, কামরুল ইসলাম, মেজবাহউজ্জামান, খলিলুর রহমান, জে মোল্লা সানী, শাহ জে চৌধুরী, মাকসুদুল হক চৌধুরী, কামরুজ্জামন বকুল, শাহ মাহবুব, হাসানুজ্জামান, রকি আলিয়ান, জসিম ভূঁইয়া, এম জিলানী, নজরুল ইসলামসহ কমিউনিটি ও বিভিন্ন সংগঠনের নেতারা। এ ছাড়া মূলধারার বেশ কয়েকজন প্রতিনিধি উপস্থিত ছিলেন। বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পত্রিকাটির প্রকাশনার আনুষ্ঠানিক ঘোষণা দেন মোহাম্মদ বি হোসেন বেলাল। একপর্যায়ে তিনি কমিউনিটির বিভিন্ন মানুষকে নিয়ে খবর পত্রিকাটি হাতে নিয়ে সবার সামনে উপস্থাপন করেন।

Facebook Comments Box

Comments

comments

Posted ৪:৩৯ পূর্বাহ্ণ | শনিবার, ০৮ জুন ২০২৪

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 5th Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997