শনিবার ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বাংলাদেশকে হারিয়ে সিরিজ শ্রীলঙ্কার

এনা :   শনিবার, ০৯ মার্চ ২০২৪ 12693
বাংলাদেশকে হারিয়ে সিরিজ শ্রীলঙ্কার

জিতলেই সিরিজ জয় নিশ্চিত এমন ম্যাচে বাংলাদেশের ব্যাটাররা চরম ব্যর্থ হলেন। তবে ব্যাট হাতে রিশাদ হোসেন, তাসকিন আহমেদরা চেষ্টা করেন। যদিও সেটা যথেষ্ট হয়নি। ২৮ রানে হেরে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ হারালো টাইগাররা।

৭ ছক্কায় বিষ্ফোরক ফিফটি
একে একে ৭টি ছক্কা হাঁকালেন রিশাদ হোসেন। মাত্র ২৬ বলে টি-টোয়েন্টিতে প্রথম ফিফটির দেখা পান তিনি। এই ইনিংসে কোনো টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ ৭ ছক্কার রেকর্ড গড়েন তিনি।

জাকেরও নেই, বড় বিপদে বাংলাদেশ
সর্বশেষ ভরসা জাকের আলীও ফিরে গেলেন। শ্রীলঙ্কান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গার স্পিন ভেলকিতে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন তিনি। ১৭৫ রান তাড়া করতে নামা বাংলাদেশ ৮.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে তুলেছে ৩৬ রান।

সৌম্যের বিদায়ে খাদের কিনারায় টাইগাররা
এবার ফিরে গেলেন আরেক ওপেনার সৌম্য সরকারও। তার বিদায়ে খাদের কিনারায় চলে গেছে টাইগাররা। ১৭৫ রান তাড়া করতে নেমে বড় হার চোখ রাঙাচ্ছে নাজমুল হোসেন শান্তর দলকে।

হ্যাটট্রিক থুসারার, বিপর্যয়ে বাংলাদেশ
আগের ম্যাচে অপরাজিত ফিফটি করে বাংলাদেশকে ম্যাচ জেতান নাজমুল হোসেন শান্ত।

এই ম্যাচে সেই শান্ত ফিরলেন মাত্র ১ রানে। অধিনায়ক ফেরার পরের বলেই ফিরলেন তাওহীদ হৃদয়। ঠিক তার পরের বলেই মাহমুদউল্লাহ রিয়াদকে ফিরিয়ে হ্যাটট্রিক পূরণ করেন নুয়ান থুসারা। ১৫ রানে ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়েছে টাইগাররা।
তাড়াহুড়ো করতে গিয়ে উইকেট ছুড়ে দিলেন লিটন

অ্যাঞ্জেলো ম্যাথুসের করা প্রথম বলেও স্লপ সুইপ করতে চেয়েছিলেন লিটন, পারেননি। ম্যাথুস চোট পেয়ে উঠে যাওয়ায় ওই ওভারের বল হাতে নেন ধনঞ্জয়া ডি সিলভা। তার করা প্রথম ডেলিভারিতে একই শট খেলতে গিয়ে সার্কেলের মধ্যে আকাশে তুলে দেন লিটন, তালুবন্দী করেন দাশুন শানাকা। ফেরার আগে ১১ বলে ৭ রান করেন লিটন। ২.৫ ওভারে ১ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৩ রান।

সিরিজ জিততে বাংলাদেশের প্রয়োজন ১৭৫ রান
টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আগে ব্যাটিং করে ১৭৪ রান করেছে শ্রীলঙ্কা। এখন সিরিজ জয়ের জন্য টাইগারদের করতে হবে ১৭৫ রান।

হাসারাঙ্গাকে ফিরিয়ে জুটি ভাঙলেন মোস্তাফিজ
দিনটা ভালো যাচ্ছিল না মোস্তাফিজুর রহমানের। একের পর এক বাউডারি হজম করে ব্যাকফুটে চলে যান তিনি। অবশেষে উইকেটের দেখা পেলেন এই বাঁহাতি পেসার। তাকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারিতে শরিফুল ইসলামের হাতে ধরা পড়েন লঙ্কান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা।

মেন্ডিসের ফিফটি, বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা
৩৫তম বলে ফিফটি পূর্ণ করলেন শ্রীলঙ্কান ব্যাটার কুশল মেন্ডিস। তিনি আর ওয়ানিন্দু হাসারাঙ্গা মিলে ঝড়ো বেগে রান তুলছেন। ১১.৫ ওভারে ২ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ১০০ রান।

বল হাতে নিয়েই কামিন্দুকে ফেরালেন রিশাদ
বোলিংয়ে এসে দ্বিতীয় বলেই ছক্কা হজম করেন রিশাদ হোসেন। তবে একই ওভারের চতুর্থ বলে উইকেটের দেখা পেলেন তিনি। তাকে উড়িয়ে মারতে গিয়ে শরিফুল ইসলামের হাতে ধরা পড়েন কামিন্দু মেন্ডিস। তার আগে তিনি করেন ১২ বলে ১২ রান। ৭.৪ ওভারে ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৫২ রান।

৬ ওভারে শ্রীলঙ্কা ৪১/১
৬ ওভারের পাওয়ার প্লেতে ১ উইকেট হারিয়ে ৪১ রান তুলেছে শ্রীলঙ্কা। কুশল মেন্ডিস ১৭ আর কামিন্দু মেন্ডিস ব্যাটিং করছেন ৯ রানে।

প্রথম শিকার তাসকিনের
ইনিংসের তৃতীয় ওভারে শ্রীলঙ্কান ওপেনার ধনঞ্জয়া ডি সিলভাকে ফেরালেন তাসকিন আহমেদ। ফেরার আগে ১২ বলে ৮ রান করেন তিনি। ৩.২ ওভারে ১ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ১৮ রান।

‘অঘোষিত ফাইনালে’ টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
শ্রীলঙ্কার বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজে টস জয়ের হ্যাটট্রিক করলেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সর্বশেষ আজ সিলেটে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন তিনি। প্রথম দুই ম্যাচ দুই দল জেতায় আজকের ম্যাচটি পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে। জয় পেলেই সিরিজ জয় নিশ্চিত হবে।

এই ম্যাচে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে শ্রীলঙ্কা। নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন নিয়মিত অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। তাঁর সঙ্গে দলে এসেছেন ধনাঞ্জয়া ডি সিলভা ও নুয়ান তুশারা। তবে আজও অপরিবর্তিত আছে বাংলাদেশ একাদশ।

বাংলাদেশ একাদশ
নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, রিশাদ হোসেন ও জাকের আলী।

শ্রীলঙ্কা একাদশ
ধনাঞ্জয়া ডি সিলভা, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিত আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), মহীশ তিকশানা, বিনুরা ফার্নান্ডো, নুয়ান তুশারা।

Facebook Comments Box

Comments

comments

Posted ১১:৫৮ অপরাহ্ণ | শনিবার, ০৯ মার্চ ২০২৪

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997