মঙ্গলবার ১১ মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

স্বস্তিতে ভাড়াটিয়ারা অস্বস্তি বাড়ছে বাড়িওয়ালাদের

এনা অনলাইন :   বৃহস্পতিবার, ০৮ এপ্রিল ২০২১ 81 ভিউ
স্বস্তিতে ভাড়াটিয়ারা অস্বস্তি বাড়ছে বাড়িওয়ালাদের

নিউইয়র্কে বাড়ি ভাড়া দিতে না পারলেও আগামী জুন পর্যন্ত কোনো ভাড়াটিয়াকে উচ্ছেদ করতে পারবেন না বাড়িওয়ালারা। মহামারি করোনা আবার বাড়তে থাকায় মানুষের পক্ষে নতুন করে বাসস্থান খুঁজে নেওয়া কষ্টকর হবে বিবেচনায় সিডিসি আগামী জুন মাস পর্যন্ত ভাড়াটিয়া উচ্ছেদ বন্ধের ঘোষণা দিয়েছে। সিডিসির এই ঘোষণায় ভাড়াটিয়াদের মধ্যে স্বস্তি নেমে এসেছে। তারা নিশ্চিত হয়েছেন কমপক্ষে আরো তিন মাস থাকতে পারবেন বর্তমান বাসস্থানে। ভাড়াটিয়ারা স্বস্তি পেলেও চরম অস্বস্তিতে পড়েছেন বাড়িওয়ালারা। তারা একদিকে ভাড়াটিয়াদের কাছে ভাড়া চেয়েও পাচ্ছেন না, অন্যদিকে ইউটিলিটি সুবিধা দিতে হচ্ছে। যেসব বাড়ির ভাড়াটিয়ারা মাসের পর মাস ভাড়া দিচ্ছেন না এবং বিলও পরিশোধ করছেন না, ওই সব বাড়ির বাড়িওয়ালারা পড়েছেন বিপাকে।
অনেক বাড়িওয়ালা অভিযোগ করেছেন, ভাড়াটিয়াদের অনেকেই মাসের পর মাস ভাড়া না দিয়ে থাকছেন। কেউ কেউ ৭-১০ মাস বাসা ভাড়া দিচ্ছেন না।
বাসাও ছাড়ছেন না। আবার কেউ কেউ ভাড়া বকেয়া রেখেই বাসা ছেড়ে দিচ্ছেন। ফলে ওই সব বাড়িওয়ালা রয়েছেন মহা সংকটে। একাধিক বাড়িওয়ালা বলেছেন, যারা প্রকৃত অর্থেই আয় করতে পারছে না, তাদের কথা ভিন্ন। কিন্তু অনেকেই সরকারের সহায়তা ও বেকার ভাতা পাওয়ার পরও বাড়ি ভাড়া দিচ্ছেন না, এটা খুবই অমানবিক। তবে বেশির ভাগ ভাড়াটিয়ার বক্তব্য, প্যান্ডামিকের মধ্যে সবার অবস্থাই খারাপ। অনেকেই কেবল বেকার ভাতা পেয়েছেন, তাদের তেমন আয় নেই। ফেডারেল সহায়তা যখন পেয়েছেন, তখন ভালো অর্থ পেলেও এখন বেকার ভাতা বন্ধ হয়ে গেছে। ফলে তাদের পক্ষেও বাসা ভাড়া দেওয়া সম্ভব হচ্ছে না।
গত ২৯ মার্চ সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) যুক্তরাষ্ট্রে বাড়ি ভাড়া দিতে না পারা ভাড়টিয়াদের উচ্ছেদের বিষয়টি ৩০ জুন পর্যন্ত স্থগিত করে। এর আগে এটি ৩১ মার্চ পর্যন্ত স্থগিত রাখা হয়েছিল। নতুন স্থগিতাদেশের ফলে ভাড়াটিয়ারা ভাড়া দিতে না পারলেও তাদের উচ্ছেদ করতে পারবেন না বাড়িওয়ালারা। এমনকি ভাড়াটিয়াকে উচ্ছেদ করার জন্য স্থগিতাদেশ চেয়ে আদালতে আবেদন করলেও তা গ্রহণ করা হবে না। এ ব্যাপারে কোনো মামলাও চলবে না।
সরকার করোনা রিলিফ প্যাকেজে ভাড়াটিয়া ও বাড়িওয়ালাদের মধ্যকার সংকট দূর করতে উদ্যোগ নিয়েছে। রেন্ট রিলিফের ব্যবস্থা করছে। তবে এটা এখনো প্রদান করা শুরু হয়নি। এই রিলিফ প্রদান করা শুরু হতে কিছুটা সময় লাগবে। এ কারণে সময় নিচ্ছে সরকার ও সিডিসি। এ বিষয়ে সিডিসি https://www.hudexchange.info/program/hhouse-counseling/reental-eviction/ এই ওয়েবসাইটে ঢুকে বিস্তারিত জানার পরামর্শ দিয়েছে।

Facebook Comments Box

Comments

comments

Posted ১:৩৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ এপ্রিল ২০২১

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +3476537971.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2021Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997