শিরোনাম

প্রচ্ছদ যুক্তরাষ্ট্র, শিরোনাম

ওবামা, বুশ ও ক্লিনটন ক্যামেরার সামনে ভ্যাকসিন নেবেন

এনা অনলাইন : | শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০ | সর্বাধিক পঠিত

ওবামা, বুশ ও ক্লিনটন ক্যামেরার সামনে ভ্যাকসিন নেবেন

মার্কিন নাগরিকদের উৎসাহিত করতে ক্যামেরার সামনে করোনাভাইরাসের ভ্যাকসিন নেবেন যুক্তরাষ্ট্রের সাবেক তিন প্রেসিডেন্ট বারাক ওবামা, জর্জ ডব্লিউ বুশ ও বিল ক্লিনটন। দেশটির নাগরিকেরা ভ্যাকসিন গ্রহণে যাতে আগ্রহী হন, সে জন্য নিজেদের জনপ্রিয়তা কাজে লাগাতে রাজি হয়েছেন তারা। মার্কিন সংবাদমাধ্যম এনপিআর এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এ প্রসঙ্গে বারাক ওবামা বলেন, যদি যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউসি মনে করেন ভ্যাকসিন নিরাপদ ও কার্যকর, তাহলে তিনি তা গ্রহণ করবেন। তিনি আরো বলেন, ‘আমি আপনাদের প্রতিশ্রুতি দিচ্ছি, যখন কম ঝুঁকিতে মানুষের জন্য ভ্যাকসিন উন্মুক্ত করা হবে, আমি তা গ্রহণ করব। হয়তো তা টিভিতে বা ক্যামেরার সামনে গ্রহণ করব, যাতে করে মানুষ বিশ্বাস করে আমি বিজ্ঞানে আস্থা রাখি।’
ওবামার এই মন্তব্যের পর বুশ ও ক্লিনটনের প্রতিনিধিরাও একই তথ্য জানিয়েছেন। তারা বলেছেন, সাবেক এই দুই প্রেসিডেন্টও প্রকাশ্যে টিকা গ্রহণ করবেন।



বুশের চিফ অব স্টাফ ফ্রেডি ফর্ড জানিয়েছেন, ভ্যাকসিনের প্রচারের জন্য তার কোনো ভূমিকার সুযোগ আছে কি না, তা জানতে ড. ফাউসি ও হোয়াইট হাউসের করোনা মোকাবিলার সমন্বয়ক ড. ডেবোরাহ বির্কসের সঙ্গে যোগাযোগ করেছেন সাবেক প্রেসিডেন্ট।

বিল ক্লিনটনের প্রেস সেক্রেটারি অ্যাঞ্জেল উরেনাও সংবাদমাধ্যমকে জানিয়েছেন, টিভিতে প্রকাশ্যে ভ্যাকসিন গ্রহণে রাজি আছেন ক্লিনটন। একই সঙ্গে মার্কিনিরা যেন টিকা গ্রহণ করে সেই আহ্বানও জানাবেন তিনি।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১