শিরোনাম

প্রচ্ছদ যুক্তরাষ্ট্র, শিরোনাম, স্লাইডার

কমলা হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট মনোনীত করলেন বাইডেন

এনা অনলাইন : | বুধবার, ১২ আগস্ট ২০২০ | সর্বাধিক পঠিত

কমলা হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট মনোনীত করলেন বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের অন্যতম প্রার্থী জো বাইডেন সিনেটর কমলা হ্যারিসকে সম্ভাব্য ভাইস প্রেসিডেন্ট হিসেবে মনোনীত করেছেন। ওবামা প্রশাসনে ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা জো বাইডেন আগামী ৩ নভেম্বরের নির্বাচনে প্রেসিডেন্ট নির্বাচিত হতে পারলে কামলা হ্যারিস তার ভাইস প্রেসিডেন্ট হিসেবে কাজ করবেন।

কমলা হ্যারিস নিজে এবারের নির্বাচনে প্রেসিডেন্ট পদে লড়তে চেয়েছিলেন কিন্তু নির্বাচনী প্রতিযোগিতার এক পর্যায়ে তিনি সরে দাঁড়ান। ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে কমলা হ্যারিসের শক্ত অবস্থানের জন্য বিশেষ খ্যাতি রয়েছে।
কমলা হ্যারিসের বাবা মা জ্যামাইকা ও ভারত থেকে অভিবাসী হয়ে আমেরিকাতে বসবাস শুরু করেন। তিনি তিনবার ক্যালিফোর্নিয়া থেকে আইন প্রণেতা নির্বাচিত হয়েছেন এবং শক্তিশালী রাজনৈতিক ক্যারিয়ার রয়েছে।
আগামী ৩ নভেম্বর আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ নির্বাচন পিছিয়ে দেয়ার পক্ষে মত দিয়েছেন। তবে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনসহ বিরোধী ও সরকারি দলের বহু নেতা ট্রাম্পের মতের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।



অনেকেই ধারণা করছেন, নির্বাচনে ট্রাম্প হেরে যেতে পারেন। বহু জরিপ ফলাফলও ট্রাম্পের পরাজয়ের ইঙ্গিত দিচ্ছে। সে ক্ষেত্রে কমলা হ্যারিসের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পাওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে। পার্সটুডে

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০