শিরোনাম

প্রচ্ছদ যুক্তরাষ্ট্র, শিরোনাম

‘নিউইয়র্কে রাত্রিকালীন কারফিউ থাকবে ৭ জুন পর্যন্ত’

এনা অনলাইন : | বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ | সর্বাধিক পঠিত

‘নিউইয়র্কে রাত্রিকালীন কারফিউ থাকবে ৭ জুন পর্যন্ত’

নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিও মঙ্গলবার নগরীতে রাত্রিকালীন কারফিউ ৭ জুন পর্যন্ত বাড়িয়েছেন। পুরো আমেরিকাজুড়ে চলছে বর্ণবাদবিরোধী বিক্ষোভ। বিক্ষোভকালে সহিংসতা ও লুটপাটের কারণে কারফিউ বাড়ানোর এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে ন্যাশনাল গার্ড মোতায়েনের প্রয়োজন দেখছেন না বলে জানিয়েছেন মেয়র। যেমনটা অন্যান্য বিক্ষোভস্থলে মোতায়েন করা হয়েছে এবং প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পেরও দাবি ন্যাশনাল গার্ড মোতায়েনের।
ডি ব্লাসিও সাংবাদিকদের বলেন, আগামী রোববার পর্যন্ত রাত ৮ টা থেকে ভোর ৫টা নাগাদ কারফিউ বলবৎ থাকবে। ম্যানহাটনের কিছু নামীদামী দোকানে সোমবার দাঙ্গাকারীরা লটুপাট চালালে রাত ১১ টা থেকে কারফিউ জারি করা হয়।
এ ধরনেরই একটি দোকানের কাছেই ট্রাম্পের নিউইয়র্কের বাড়ি। মঙ্গলবার সকালে তিনি দুই দুইবার টুইটার করে স্থানীয় নেতাদের দ্রুত পদক্ষেপ নিতে এবং ন্যাশনাল গার্ড মোতায়েনের আহ্বান জানান।
যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি শহরে ন্যাশনাল গার্ড মোতায়েন করা হলেও ব্লাসিও বলেন, নিউইয়র্ক পুলিশ বিভাগের ৩৬ হাজার সদস্যই এই অস্থিরতা ঠেকাতে পারবে।
ন্যাশনাল গার্ড মোতায়েন বুদ্ধিমানের কাজ হবে না উল্লেখ করে তিনি বলেন, শান্তি-শৃঙ্খলা নিশ্চিত করতে আমরা দ্রুতই পদক্ষেপ নেবো।



এদিকে নিউইয়র্ক গভর্ণর এন্ড্রু কওমো বলেছেন, ন্যাশনাল গার্ড প্রস্তুত রয়েছে। তিনি নিউইয়র্কের পুলিশ বিভাগ এবং গভর্নর ব্লাসিও লুটপাট বন্ধে কোন কাজ করছেনা বলেও অভিযোগ করেন।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১