শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, শিরোনাম

করোনা ভাইরাস ॥ আক্রান্ত ২ কোটি ৪০ লাখের বেশি মানুষ

এনা অনলাইন : | বৃহস্পতিবার, ২৭ আগস্ট ২০২০ | সর্বাধিক পঠিত

করোনা ভাইরাস ॥ আক্রান্ত ২ কোটি ৪০ লাখের বেশি মানুষ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বুধবার ২ কোটি ৪০ লাখ ছাড়িয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেমস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়।

সিএসএসই’র দেওয়া উপাত্ত অনুযায়ী, স্থানীয় সময় বিকেল ৩ টা ২৮ মিনিট পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২ কোটি ৪০ লাখ ৩০২ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে ৮ লাখ ২১ হাজার ৬৫৪ জনে দাঁড়িয়েছে।



বিশ্বে করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এ ভাইরাসে মোট ৫৮ লাখ ৭ হাজার ৪৮০ জন আক্রান্ত হয়েছে এবং ১ লাখ ৭৯ হাজার ২৩৫ জন প্রাণ হারিয়েছে। এর পরের অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় মোট ৩৬ লাখ ৬৯ হাজার ৯৯৫ জন আক্রান্ত হয়েছে এবং ১ লাখ ১৬ হাজার ৫৮০ মারা গেছে। ভারতে করোনাভাইরাসে ৩২ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে।

ওই সেন্টারের পরিসংখ্যান অনুযায়ী, কভিড-১৯-এ ৫ লাখের বেশি মানুষ আক্রান্ত হওয়া দেশগুলোর মধ্যে রয়েছে রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো ও কলম্বিয়া। ৪০ হাজারেরও বেশি মানুষ মারা যাওয়া দেশগুলোর মধ্যে রয়েছে মেক্সিকো, ভারত ও ব্রিটেন।

এ দিকে বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশে সর্বশেষ চব্বিশ ঘণ্টায় ৫৪ জনের মৃত্যু হয়েছে। সংক্রমণ ধরা পড়েছে ২ হাজার ৫১৯ জনের শরীরে।

দেশে গত মার্চের শুরুর দিকে কভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত হওয়ার পর বুধবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ৮২ জনে।

আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ২ হাজার ১৪৭ জন। এর মধ্যে নতুন করে ৩ হাজার ৪২৭ জনসহ মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৯০ হাজার ১৮৩ জন।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০