সোমবার ৬ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মা‌র্কিন আন্ডার সেক্রেটারি ন্যুল্যান্ড ঢাকায়

এনা অনলাইন :   শনিবার, ১৯ মার্চ ২০২২ 12937
মা‌র্কিন আন্ডার সেক্রেটারি ন্যুল্যান্ড ঢাকায়

তিন দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের রাজনীতিবিষয়ক আন্ডার সেক্রেটারি ভিক্টোরিয়া ন্যুল্যান্ড। শনিবার (১৯ মার্চ) বিকেল ৫টা ১০ মি‌নি‌টে তি‌নি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জা‌তিক বিমানবন্দ‌রে এসে পৌঁছালে পররাষ্ট্রস‌চিব মাসুদ বিন মো‌মেন তা‌কে বিমানবন্দ‌রে স্বাগত জানান।

এর আগে শুক্রবার (১৮ মার্চ) যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, একটি প্রতিনিধিদল নিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের রাজনীতিবিষয়ক আন্ডার সেক্রেটারি ভিক্টোরিয়া ন্যুল্যান্ড ১৯ থেকে ২৩ মার্চ পর্যন্ত বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কা সফর করবেন। এসময় তিনি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অংশীদারদের প্রতি যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতি ও সহযোগিতার ওপর জোর দিবেন।

এসময় প্রতিনিধিদলে সঙ্গে থাকবেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু ও প্রতিরক্ষা দপ্তরের নীতিবিষয়ক ডেপুটি আন্ডার সেক্রেটারি আমান্ডা ডরি।

রোববার (২০ মার্চ) ১১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দ্বিপক্ষীয় পার্টনারশিপ ডায়ালগ অনুষ্ঠিত হবে। এরপর বেলা ১টায় যৌথ সংবাদ সম্মেলনে বৈঠক ও সফরের বিস্তারিত তুলে ধরা হবে। এবারের পার্টনারশিপ ডায়ালগে র‌্যাবের ওপর নিষেধাজ্ঞার বিষয়টি বাংলাদেশের পক্ষ থেকে গুরুত্ব দেয়া হবে। তবে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে ইন্দো প্যাসিফিক ইস্যু, সামরিক চুক্তিতে বাংলাদেশকে সম্মত করাসহ অন্যান্য ইসু গুরুত্ব পাবে। এছাড়া বাণিজ্য, নিরাপত্তা, মানবাধিকার, সুশাসন ও রোহিঙ্গাসহ নানা বিষয় এবারের পার্টনারশিপ ডায়ালগে স্থান পাবে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

তাছাড়া সুশীল সমাজসহ বিভিন্ন অংশীজনের সাথে বৈঠক করবেন মার্কিন আন্ডার সেক্রেটারি। ২১ তারিখ ঢাকা ছেড়ে যাবেন নুল্যান্ড।

Facebook Comments Box

Comments

comments

Posted ৭:৫০ অপরাহ্ণ | শনিবার, ১৯ মার্চ ২০২২

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2023Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997