শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, শিরোনাম

বাংলাদেশের সঙ্গে ৫ অক্টোবর পর্যন্ত ফ্লাইট স্থগিত ইতালির

এনা অনলাইন : | শুক্রবার, ১০ জুলাই ২০২০ | সর্বাধিক পঠিত

বাংলাদেশের সঙ্গে ৫ অক্টোবর পর্যন্ত ফ্লাইট স্থগিত ইতালির

বাংলাদেশসহ ১২টি দেশের যাত্রীদের ইতালিতে প্রবেশের ওপর আগামী ৫ অক্টোবর পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির কর্তৃপক্ষ। এসব দেশকে করোনাভাইরাস সংক্রমণের উচ্চ ঝুঁকিপূর্ণ দেশ বিবেচনায় ইতালির সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবারই এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছ। এমন পরিস্থিতিতে নোটাম (নোটিশ টু এয়ারম্যান) জারি করেছে ইতালির সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। সেখানে বলা হয়েছে, বাংলাদেশ থেকে কোনও ফ্লাইট ইতালিতে যাতে প্রবেশ করতে না পারে সেজন্য সিভিল অ্যাভিয়েশন অথরিটি ব্যবস্থা নেবে।



এমনকি কোনও ট্রানজিট ফ্লাইটেও বাংলাদেশি যাত্রী ইতালিতে প্রবেশ করতে পারবে না।ইতালি সরকারের এই নিষেধাজ্ঞার আওতায় বাংলাদেশ থেকে কোনও যাত্রীই দেশটিতে প্রবেশ করতে পারবে না। এই নিষেধাজ্ঞা আগামী ৫ অক্টোবর পর্যন্ত বলবৎ থাকবে বলে জানিয়েছে ইতালির কর্তৃপক্ষ। তারা বৃহস্পতিবার নতুন এই সিদ্ধান্তের কথা জানিয়েছে।গত ৬ জুলাই বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট ইতালির রাজধানী রোমে অবতরণ করে।

কিন্তু বিমানটিতে থাকা ‘উল্লেখযোগ্য সংখ্যক’ যাত্রীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। এমন পরিস্থিতিতে এক সপ্তাহের জন্য বাংলাদেশের সঙ্গে বিমান যোগাযোগ স্থগিত করে ইতালি।তবে ইতালি সরকারের নতুন নির্দেশনায় বাংলাদেশ থেকে আরও কেউই ইতালিতে প্রবেশ করতে পারবে না। এরইমধ্যে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট বাংলাদেশি যাত্রী নিয়ে ইতালি পৌঁছালে তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১