মঙ্গলবার ১১ মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

লকডাউনের মেয়াদ বেড়েছে : ২৮ এপ্রিল পর্যন্ত সব ফ্লাইট বন্ধ

এনা অনলাইন :   সোমবার, ১৯ এপ্রিল ২০২১ 46 ভিউ
লকডাউনের মেয়াদ বেড়েছে : ২৮ এপ্রিল পর্যন্ত সব ফ্লাইট বন্ধ

বাংলাদেশে সর্বাত্মক লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানোর সঙ্গে সামঞ্জস্য রেখে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট চলাচলে বিধিনিষেধও সাত দিন বাড়ানো হয়েছে।
১৯ এপ্রিল সোমবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এম মফিদুর রহমান গণমাধ্যমকে জানান, চলমান লকডাউনের সময় বাড়ানোর ফলে ২১ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত সব ধরনের আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।
তবে এই সময়ে প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট এবং অনুমতি নিয়ে কার্গো উড়োজাহাজ, বিশেষ বা চাটার্ড ফ্লাইট, এয়ার অ্যাম্বুলেন্স চলাচল করতে পারবে বলেও জানান তিনি।
তিনি বলেন, এই সময়ে প্রবাসীদের আনা-নেয়ার জন্য সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, কাতার ও ওমানে বিশেষ ফ্লাইটগুলো আগের মতোই চলবে। পাশাপাশি এই পাঁচটি দেশের ট্রানজিট যাত্রীদেরও চলাচলে অনুমতি দেবার কথাও ভাবা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।
করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিশেষজ্ঞদের পরামর্শে বাংলাদেশে সর্বাত্মক লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়েছে সরকার।
এর আগে ১৪ এপ্রিল এক সপ্তাহের লকডাউন শুরুর সময় ২১ পর্যন্ত আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ রাখা হয়েছিল।
সোমবার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সচিব পর্যায়ের এক ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত হয়।পরে দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে ব্রিফিংয়ে বিস্তারিত তুলে ধরে প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার বলেন, ২২ থেকে ২৮ এপ্রিল এই লকডাউন কার্যকর থাকবে।
করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকার জনসমাগম এড়াতে প্রথমে ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত নানা বিধিনিষেধ আরোপ করে। পরে এ নিষেধাজ্ঞা আরও দুই দিন বাড়িয়ে ১৩ এপ্রিল পর্যন্ত করা হয়।
তবে ওই সময় সরকারি-বেসরকারি অফিস, শিল্পকারখানা, গণপরিবহন চালু ছিল।এরপর কঠোর বিধিনিষেধের সিদ্ধান্ত নেয় সরকার। ১৪ এপ্রিল সকাল থেকে শুরু হয় এই বিধিনিষেধ ২১ এপ্রিল পর্যন্ত চলবে বলে ঘোষণা আসে।
কঠোর বিধিনিষেধের মধ্যে ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সব অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট বাতিল ঘোষণা করে বেবিচক। তবে চিকিৎসা, পণ্যবাহী ও বিশেষ ফ্লাইটকে নিষেধাজ্ঞার আওতার বাইরে রাখা হয়েছে।

Facebook Comments Box

Comments

comments

Posted ১০:৫০ অপরাহ্ণ | সোমবার, ১৯ এপ্রিল ২০২১

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +3476537971.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2021Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997