মঙ্গলবার ১১ মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সামাজিক নিরাপত্তা কৌশল প্রণয়ন একটি বাস্তবমুখী পদক্ষেপ

অনলাইন ডেস্ক :   মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০১৬ 802 ভিউ
সামাজিক নিরাপত্তা কৌশল প্রণয়ন একটি বাস্তবমুখী পদক্ষেপ

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘জাতীয় সামাজিক নিরাপত্তা কৌশল প্রণয়নে নারী, শিশু, বিধবা, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধীসহ বিভিন্ন শ্রেণীর মানুষকে অন্তর্ভুক্ত করা হয়েছে, যা বর্তমান সরকারের একটি সাহসী ও বাস্তবমুখী পদক্ষেপ।’

তিনি মঙ্গলবার জাতীয় সংসদ ও মন্ত্রীপরিষদ বিভাগের আয়োজনে বাংলাদেশ জাতীয় সংসদের শপথ কক্ষে জাতীয় সামাজিক নিরাপত্তা কৌশলপত্র সম্পর্কে সংসদ সদস্যদেরকে অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

প্রায়োগিক দিক বিবেচনায় সংসদ সদস্যগণ সকল সামাজিক সমস্যা সম্পর্কে ওয়াকিবহাল বলে উল্লেখ করে স্পিকার বলেন, ‘তাই সংসদ সদস্যগণ সামাজিক নিরাপত্তা কার্যক্রমের সাথে সরাসরি সম্পৃক্ত হলে এ কর্মসূচি শতভাগ সফল হবে এবং দেশ থেকে দরিদ্রতা দূর হবে।’ তিনি পর্যায়ক্রমে সকল সংসদ সদস্যকে এ অবহিতকরণ কর্মশালায় অন্তর্ভুক্ত করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, ‘এটি একটি সামগ্রিক উদ্যোগ এবং বর্তমান অর্থবছরে রাজস্ব বাজেট থেকে সামাজিক নিরাপত্তা খাতে ৪৫ হাজার কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।’ তিনি এ কার্যক্রম বাস্তবায়নের জন্য সকল সংসদ সদস্যকে একযোগে কাজ করার আহ্বান জানান।

কর্মশালায় ‘ন্যাশনাল সোস্যাল সিকিউরিটি স্ট্রাটেজি’ (এনএসএসএস) বিষয়ক মূল প্রবন্ধ উপস্থাপন করেন পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য ড. শামসুল আলম।

প্রতি কর্মশালায় ১২৫ জন সংসদ সদস্যসহ জাতীয় সংসদের যুগ্মসচিব ও তদূর্ধ্ব কর্মকর্তাগণ অংশ নিচ্ছেন। পরে উপস্থিত সংসদ সদস্যবৃন্দ মুক্ত আলোচনায় অংশ নেন এবং এ কর্মসূচি বাস্তবায়নের বিভিন্ন দিক নিয়ে মতবিনিময় করেন।

মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বি মিয়া এমপি, চীফ হুইপ আ স ম ফিরোজ এমপি, হুইপ মোঃ শহীদুজ্জামান সরকার, হুইপ মোঃ শাহাব উদ্দিন, হুইপ মোছাঃ মাহাবুব আরা বেগম গিনি এবং সংসদ সদস্যবৃন্দ বক্তৃতা করেন। -বাসস।

Facebook Comments Box

Comments

comments

Posted ৯:৪৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০১৬

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +3476537971.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2021Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997