শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

১৯ অক্টোবর শুরু হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬

এনা :   মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০১৬ 1184
১৯ অক্টোবর শুরু হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬

টানা তৃতীয় বারের মত আয়োজিত তথ্যপ্রযুক্তি খাতে দেশের সবচেয়ে বড় এই আয়োজন শুরু হচ্ছে আগামী ১৯-২১ অক্টোবর ২০১৬। বরাবরের মত আইসিটি ডিভিশনের উদ্যোগে আয়োজিত এই সম্মেলনে আয়োজন সহযোগী হিসেবে থাকছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল(বিসিসি), বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস(বেসিস) ও একসেস টু ইনফরমেশন(এটুআই)। এ উপলক্ষে আজ সোমবার সকালে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬’র উপদেষ্টা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় কমিটির সদস্যদেরকে(মাননীয় মন্ত্রীবর্গ, সাথে কপি সংযুক্ত) সম্মেলন আয়োজনের সার্বিক বিষয় সম্পর্কে অবহিত করা হয়।

সভায় শিল্প মন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, রেলমন্ত্রী মুজিবুল হক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, বেসিস সভাপতি মোস্তফা জব্বারসহ ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ এবং বেসিসের ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বৈঠকে জানানো হয়, এ সম্মেলনের মাধ্যমে দেশের জনগণ, বিনিয়োগকারী এবং উন্নয়ন সহযোগীদেরকে আইসিটি ক্ষেত্রে সাড়ে ৭ বছর আগে বাংলাদেশ কোথায় ছিল, বর্তমানে কোথায় আছে এবং আগামী দিনে কোথায় যেতে চায় সে বিষয়গুলো সম্পর্কে সবাইকে অবহিত করা এবং সরকারের সেবাগুলো সম্পর্কে জনসাধারণকে অবগত করা হবে। সম্মেলনে ১২টি সেমিনারের পাশাপাশি ৫ টি প্রদর্শনীও থাকবে। সরকারের ৪০ টি মন্ত্রণালয়/বিভাগ ও দপ্তরের পাশাপাশি শীর্ষস্থানীয় বেসরকারি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানসমূহ এই আয়োজনে অংশ নেবে। এবারের ডিজিটাল ওয়ার্ল্ডে গেমিং, স্টার্চ আপ ইকোসিস্টেম, আউটসোর্সিং, ই-কমার্স এবং তথ্যপ্রযুক্তিতে নারীদের অংশগ্রহণ নিয়ে থাকছে নানা আয়োজন। স্কুল ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে আইটি ক্যারিয়ার বিষয়ক সম্মেলনের পাশাপাশি প্রথমবারের মত উন্নয়ন সহযোগীদের নিয়ে থাকবে ডেভেলপার সম্মেলনও। এবারের আয়োজনে ৩ লাখ দশনার্থী সমাগমের প্রত্যাশা করা হচ্ছে।

উল্লেখ্য, রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) এর পাঁচটি মিলনায়তনে তিন দিন ব্যাপী অনুষ্ঠিত হবে বাংলাদেশের সবচেয়ে বড় এই তথ্যপ্রযুক্তি সম্মিলন। এতে তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট ৫০ জন বিদেশীসহ শতাধিক বক্তা উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

Facebook Comments Box

Comments

comments

Posted ৭:৪৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০১৬

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997