শিরোনাম

প্রচ্ছদ প্রবাস - সংগঠন, শিরোনাম

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের জরুরি সাধারণ সভা অনুষ্ঠিত

এনা অনলাইন | শুক্রবার, ১৬ অক্টোবর ২০২০ | সর্বাধিক পঠিত

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের জরুরি সাধারণ সভা অনুষ্ঠিত

ইউরোপে বাংলাদেশি প্রবাসী সাংবাদিকদের প্রতিনিধিত্বশীল সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের জরুরি সাধারণ সভা বর্তমান মহামারির প্রেক্ষাপটে অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জমির হোসেনের সঞ্চালনায় সভায় আগামী ত্রি-বার্ষিক কাউন্সিল নভেম্বরে-২০২০ পর্তুগালে আয়োজনের নীতিগত সিদ্ধান্ত বিষয়ে সংগঠনের সভাপতি উপস্থিত সকলের দৃষ্টি আকর্ষণ করেন এবং বর্তমানে ইউরোপের করোনা মহামারির প্রেক্ষাপটে এমতাবস্থায় নির্ধারিত পর্তুগালে লিসবন ত্রি-বার্ষিক কাউন্সিল ২০২০ বাস্তবায়ন করা যাবে কিনা সে বিষয়ে সকলের মতামত গ্রহণ করেন।



উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ আগামী নভেম্বরে পর্তুগালের লিসবনে নির্ধারিত অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব এর ত্রি-বার্ষিক কাউন্সিল ২০২০ স্থগিত করেন এবং আগামী বছর ২০২১ সালে করোনা মহামারির অবস্থার উন্নতি হলে তথা জীবনযাত্রা স্বাভাবিক পর্যায়ে আসলে পরবর্তীতে সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্তক্রমে নতুন তারিখ নির্ধারণ করা হবে বলে তিনি ঘোষণা প্রদান করেন।

তাছাড়া বর্তমান কমিটির বিষয়ে কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত ক্রমে নতুন কমিটি নির্ধারণ করা হবে কিনা বা এই কমিটি আগামী ত্রি-বার্ষিক সম্মেলন পর্যন্ত বলবৎ থাকবে কিনা সে বিষয়ে কার্যনির্বাহী কমিটির মতামতের ভিত্তিতে পরবর্তীতে নির্ধারণ করার বিষয়ে সিদ্ধান্ত প্রদান করেন।

ইউরোপের বিভিন্ন দেশে অবস্থানরত অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি স্পেনের মিরন নাজমুল, সহ-সভাপতি লন্ডনের মাহাবুব সুয়েদ, সাংগঠনিক সম্পাদক পর্তুগালের রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মো. রাসেল আহম্মেদ, তথ্য ও গবেষণা সম্পাদক ইতালির আসলামুজ্জামান, প্রধান উপদেষ্টা শরীফ আল মমিন,  কার্যনির্বাহী পরিষদের সদস্য অ্যাডভোকেট আনিচুজ্জামান আনিচ, জার্মানির ফাতেমা রুমা, স্লোভেনিয়ার রাকিব হাসান রাফি, পর্তুগালের ফরিদ আহমেদ পাটোয়ারী, পোল্যান্ডের আহমেদ রাজ বিন আইয়ুব,  প্রমুখ।

সমাপনী বক্তব্যে সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ এবং সাধারণ সম্পাদক জমির হোসেন বর্তমান মহামারির প্রেক্ষাপটে প্রবাসে এবং বাংলাদেশ প্রিয়জন হারানো পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন এবং যারা বাংলাদেশ আটকা পড়েছেন অর্থাৎ বিভিন্ন অসুবিধার কারণে ইউরোপের বিভিন্ন দেশে তাদের কর্মস্থলে বাংলাদেশ থেকে ফেরত আসতে পারছেন না তাদের ফিরে আসার বিষয়ে প্রয়োজনীয় সকল সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

পরিশেষে বর্তমান মহামারির প্রেক্ষাপট প্রবাসী বাংলাদেশিদের মাঝে সচেতনতা বাড়ানোর জন্য যার নিজ নিজ অবস্থানরত দেশের নিয়ম অনুযায়ী সকলের মাঝে প্রবর্তিত স্বাস্থ্যবিধি প্রচার করার জন্য সংগঠনের সকল সদস্যদের এগিয়ে আসার আহ্বান জানান।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১