মঙ্গলবার ১১ মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সীমান্তে সতর্ক তল্লাশির আহ্বান ট্রাম্পের

এনা :   সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০১৭ 723 ভিউ
সীমান্তে সতর্ক তল্লাশির আহ্বান ট্রাম্পের

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রে প্রবেশকারী ব্যক্তিদের অত্যন্ত সতর্কভাবে তল্লাশির জন্য সীমান্তের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। সাতটি মুসলিম দেশের ওপর নিষেধাজ্ঞা স্থগিত হওয়ার পরপরই এমন আহ্বান জানালেন তিনি। খবর বিবিসির।
সাতটি মুসলিম দেশের শরণার্থীদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞার বিষয়কে ঘিরে মার্কিন বিচার বিভাগের সঙ্গে প্রেসিডেন্টের যে মুখোমুখি অবস্থা চলছে তার পরিপ্রেক্ষিতে ট্রাম্প বলেছেন, মার্কিন সীমান্তকে সুরক্ষিত করার কাজটিকে অনেক বেশি কঠিন করে তুলছে মার্কিন আদালত।
এই অবস্থায় যুক্তরাষ্ট্রে প্রবেশকারীদের তল্লাশির ক্ষেত্রে সীমান্তের কর্মকর্তাদের অত্যন্ত সতর্ক থাকার তাগিদ দিয়েছেন ট্রাম্প।
সাতটি মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে ট্রাম্পের জারি করা নিষেধাজ্ঞা আদালতের নির্দেশে স্থগিত হওয়ার পর তার বিরুদ্ধে আবারও ট্রাম্পের পক্ষ থেকে আপিল করা হলে তাও খারিজ করে দেয় দেশটির একটি স্থানীয় আদালত।
বিচার বিভাগের সঙ্গে প্রেসিডেন্টের এই অভূতপূর্ব দ্বন্দ্বের ধারাবাহিকতার মধ্যেই সীমান্তে সতর্কতা বাড়ানোর কথা বললেন মার্কিন প্রেসিডেন্ট।
এক টুইট বার্তায় ট্রাম্প বলেছেন, বিশ্বাস করতে পারছি না একজন বিচারক আমাদের দেশকে এভাবে বিপদের ঝুঁকিতে ঠেলে দিতে পারেন। যদি কিছু ঘটে যায় তাহলে তাকে এবং বিচার ব্যবস্থাকে দোষারোপ করতে হবে। যদি যুক্তরাষ্ট্রের কিছু হয় তাহলে বিচারকরা এবং দেশের বিচার ব্যবস্থাই এর জন্য দায়ী থাকবে।
রোববার আদালত আপিলের ওপরে স্থগিতাদেশ দেয়ার ফলে ইরাক, সিরিয়া, ইরান, সোমালিয়া, সুদান, লিবিয়া ও ইয়েমেনের বৈধ ভিসা আছে এমন অভিবাসীরা যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারছেন।

Facebook Comments Box

Comments

comments

Posted ৬:৩৯ অপরাহ্ণ | সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০১৭

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +3476537971.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2021Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997