শিরোনাম

প্রচ্ছদ প্রবাস - সংগঠন, শিরোনাম

বাহরাইনে নবনিযুক্ত রাষ্ট্রদূতের সাথে শুভেচ্ছা বিনিময়

এনা অনলাইন : | বৃহস্পতিবার, ১১ জুন ২০২০ | সর্বাধিক পঠিত

বাহরাইনে নবনিযুক্ত রাষ্ট্রদূতের সাথে শুভেচ্ছা বিনিময়

বাহরাইনে নবনিযুক্ত রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলামের সাথে শুভেচ্ছা বিনিময় করেছে বাংলাদেশ ওয়েলফেয়ার কমিউনিটির ৩ সদস্যের একটি প্রতিনিধি দল। ধারাবাহিক সাক্ষাতের অংশ হিসেবে গত (৯ জুন) স্থানীয় সময় বিকেল সোয়া ৪ টায় স্থানীয় মানামায় এই মতবিনিময় হয়।

এ সময় প্রতিষ্ঠানের পক্ষ থেকে রাষ্ট্রদূতকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে প্রতিষ্ঠানটি করোনার পরিস্থিতিতে ঝুঁকি নিয়ে বিভিন্ন সহায়তা নিয়ে বাংলাদেশিদের পাশে দাঁড়ানোসহ বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরেন। রাষ্ট্রদূত সকল সদস্যকে ধন্যবাদ জানিয়ে প্রতিষ্ঠানের সকল কাজের প্রশংসা করেন। আগামীতে এটির পথ চলায় সকল ধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি বলেন এ প্রতিষ্ঠানের কর্মকাণ্ড পূর্ব থেকেই আমার দৃষ্টিগোচর হয়েছে যা সম্পর্কে আমার ধারনা রয়েছে। তাতে আমি অত্যান্ত সন্তুষ্ট।



এ সময় এক মতবিনিময়ে তিনি বলেন সরকারের বিভিন্ন মন্ত্রনালয় ও কর্তৃপক্ষের সাথে বাংলাদেশিদের সুবিধা ও অধিকার আদায়ে বৈঠক করে ব্যাপক সাড়া পেয়েছি। সরকারের সাথে সকল কূটনৈতিক তৎপরতা ও কৌশল অব্যাহত রয়েছে। দেশে ছুটিতে থাকা যাদের ভিসার মেয়াদ ইতিমধ্যে শেষ হওয়ার পথে এমন ৬ শত লোককে বাহরাইনে ফিরিয়ে আনার চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। চলমান মূল্য ছাড়ে ভিসা লাগানোর সুযোগটি চলতি বছরের শেষ পর্যন্ত রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বাংলাদেশ ওয়েলফেয়ার কমিউনিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তাজ উদ্দিন সিকান্দার জানান, নবনিযুক্ত রাষ্ট্রদূত প্রবাসীদের কল্যাণে কাজ করবেন এবং তিনি একজন দক্ষ ও পেশাদার কূটনৈতিক উল্লেখ করে প্রবাসীদের পক্ষে আউটপাসের ফি মওকুফ, ভ্রমণ ভিসার লোকদের জন্য সরকারের দেয়া সুযোগ কাজে লাগিয়ে বৈধ হওয়া ছাড়া বাকীদের নির্দিষ্ট সময়ের মধ্যে দেশে প্রেরণসহ বেশ কতগুলো দাবী তুলে ধরেন। এতে রাষ্ট্রদূত আউটপাসের ফি মওকুফ ঘোষণা করেন বলে জানান বাহরাইনে বাংলাদেশ ওয়েলফেয়ার কমিউনিটির চেয়ারম্যান।

রাষ্ট্রদূত প্রবাসীদের দক্ষতার ওপর জোর দিয়ে সবাইকে বৈধ হওয়ার পরামর্শ দেন। এ সময় এতে উপস্থিত ছিলেন দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান মো. রবিউল ইসলাম, বাংলাদেশ ওয়েলফেয়ার কমিউনিটির প্রধান উপদেষ্টা বাহরাইনের নাগরিক বাংলাদেশি বংশোদ্ভূত মো. শামস্ আল হক, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তাজ উদ্দিন সিকান্দার ও সিনিয়র ভাইস চেয়ারম্যান আশরাফ উদ্দিন।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১