বুধবার ২৩ জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা

এনা অনলাইন :   শুক্রবার, ২৯ মে ২০২০ 266 ভিউ
লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা

লিবিয়ার জাভিয়া শহরে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে একটি আটক কেন্দ্রের মেঝেতে গাদাগাদি হয়ে বিশ্রাম নিচ্ছেন অভিবাসীরা। ছবি: রয়টার্স

লিবিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর মিজদাহতে ২৬ বাংলাদেশিসহ ৩০ অভিবাসীকে গুলি করে হত্যা করা হয়েছে। বাকি চারজন আফ্রিকান অভিবাসী। এক পাচারকারীর হত্যার প্রতিশোধ নিতে এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।

লিবিয়ায় জাতিসংঘ সমর্থিত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে রয়টার্স এ খবর প্রচার করেছে।বৃহস্পতিবার (২৮ মে) লিবিয়ার রাজধানী ত্রিপলি থেকে ১৮০ কিলোমিটার দক্ষিণে মিজদাহ শহরে ওই অভিবাসীদের এলোপাতাড়ি গুলি করে হত্যা করা হয়।

খবরে বলা হয়, মানব পাচারকারীদের এক সদস্য নিহত হলে ওই ব্যক্তির পরিবারের সদস্যরা  ৩০ অভিবাসীকে গুলি করে হত্যা করে। ওই মৃত্যুর দায় তারা এই অভিবাসীদের ওপর চাপিয়ে তার প্রতিশোধ নিতেই এই হত্যাকাণ্ড ঘটানো হয়।এ ঘটনায় আরও ১১ জন বাংলাদেশিকে জিনতান হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ত্রিপলি মেডিকেল সেন্টারে (টিএমসি) পাঠানো হয়েছে। তারা হাতে-পায়ে, বুকে-পিঠে গুলিবিদ্ধ হয়েছেন।

এ বিষয়ে রাতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন রাতে সাংবাদিকদের জানান, পাচারকারীদের একজন নিহত হলে তার সহযোগী ও আত্মীয়স্বজনরা জিম্মি অভিবাসী শিবিরে নির্বিচারে গুলি চালিয়ে ২৬ জন বাংলাদেশিকে হত্যা করে। অভিবাসীরা ওই মানাবপাচারকারীর কাছে জিম্মি ছিলেন। এ ঘটনায় আরও অনেকে আহত হয়েছেন। তারা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। লিবিয়ার বাংলাদেশ মিশনের কর্মকর্তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।

Facebook Comments Box

Comments

comments

Posted ১:৪৫ অপরাহ্ণ | শুক্রবার, ২৯ মে ২০২০

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +3476537971.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2021Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997