মঙ্গলবার ১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নকশা ও কাটিংয়ের ক্ষেত্রে নতুনত্ব চান তরুণরা

এনা অনলাইন :   বৃহস্পতিবার, ০৯ আগস্ট ২০১৮ 755
নকশা ও কাটিংয়ের ক্ষেত্রে নতুনত্ব চান তরুণরা

রং, নকশা ও কাটিংয়ের ক্ষেত্রে নতুনত্ব চান তরুণ ক্রেতারা। স্বস্তি এবং আধুনিকতার মিশেলে দেশের ফ্যাশন বাজার যারা তৈরি করছে, তাদের জন্য ট্রেন্ডি সব পোশাক। লিখেছেন সাফিয়া সাথী

সময়টা গরম আর বৃষ্টি মিলে মিশ্র এক অবস্থা। গরম মানেই ফ্যাশনকে গুডবাই বললে হবে না। বরং বেছে নিতে হবে এমন স্টাইল, যা এই প্রচণ্ড গরমেও আপনাকে দেবে সতেজতা ও আরাম। এর সঙ্গে যে জিনিসটা যোগ হয় তা হলো ফ্যাশন ট্রেন্ড। কেউ ব্যাকডেটেড থাকতে চায় না। এখন প্রযুক্তির কারণে বিশ্ব ফ্যাশনের প্রভাব দ্রুত পড়ছে যে কোনো দেশের ফ্যাশনে। তরুণ প্রাণেরা তাই আজ ভীষণভাবে ফ্যাশন সচেতন। বর্তমান সময়ে মেয়েদের জন্য চলছে নি লেংথ বা মিড লেংথ কামিজ। কামিজে কাটে পরিবর্তন এসেছে অনেক। স্ট্রেইট কামিজে প্লিড, পাইপিন, সামনে খোলা- এসব মেয়েদের পছন্দ। ভ্যাপসা এই গরমে প্যাচপেচে অবস্থা থেকে রক্ষা করতে পারে ন্যাচারাল তন্তুর তৈরি কাপড়। যেমন সুতি, লিনেন। ছেলেমেয়ে উভয়ের জন্য দেশি ব্র্যান্ড এসব কাপড়ের কালেকশন রয়েছে। এই সময়ের জন্য ব্র্যান্ডগুলো নিয়ে এসেছে মেয়েদের জন্য আরামদায়ক পোশাক আর ছেলেদের জন্য পলো টি-শার্ট, ডেনিম শার্ট, সুতি শার্ট ইত্যাদি।

পলো টি-শার্টে চেক ও এক রঙ তো চলল অনেক দিন। এবার একটু ব্যতিক্রম করতে প্রিন্টেড পলো নিয়ে এসেছে বিভিন্ন ব্র্যান্ড। যদিও এক রঙের পলোর আবেদন সারা বছরই থাকবে। ক্যাজুয়াল, সেমি ওয়্যার হিসেবে সব বয়সের ছেলেরাই পছন্দ করে পলো টি-শার্ট। টি-শার্ট অথবা পলো টি-শার্ট- রঙই প্রধান আভিজাত্য। লাল, নীল, বাসন্তী, সবুজ, আকাশি নীল, কলাপাতা সবুজ ইত্যাদি রঙের টি-শার্ট ক্রেতার নজর কাড়ছে। এসব উজ্জ্বল রঙ ছাড়াও কিছু হালকা রঙ আছে যা সব বয়সী আর সবার পছন্দের শীর্ষে, যেমন ছাই রঙ, বাদামি, হাল্ক্কা বেগুনি। এসব এক রঙের পলোতে আছে স্ট্রাইপের ব্যবহার। স্ট্রিচিং নিট কাপড়ের পলো টি-শার্ট আরামদায়ক। ১১০-১৫০ জিএসএমের নিটেড টি-শার্ট বেছে নেওয়া যেতে পারে। খুব বেশি ঢিলে-ঢালা টি-শার্ট না পরে ফিট বা সেমি ফিট টি-শার্ট বেছে নিতে পারেন। টি-শার্টে রঙ আর ডিজাইনের জন্য সহজেই প্যান্ট আর জুতার সঙ্গে ম্যাচিং করা যায়। ক্যাজুয়াল লুকের জন্য টি-শার্টের সঙ্গে জিন্স খুব মানায়। আবার সেমি ফর্মাল বা ফর্মাল লুকের জন্য পলো টি-শার্টের সঙ্গে গ্যাবার্ডিন ও সুতি প্যান্ট মানিয়ে যাবে। আর জুতা হতে পারে সেমি ফর্মাল, লোফার বা স্যান্ডেল। চলতি ফ্যাশনের সঙ্গে তাল মিলাতে খোঁজ রাখতে হবে নতুন ডিজাইনের। ব্র্যান্ডগুলোতে অনেক ধরনের টি-শার্ট পাওয়া যায়। এর মধ্যে বিভিন্ন ক্যারেক্টারের গ্রাফিক ও বিভিন্ন রকম গ্রাফিক ডিজাইনের টি-শার্ট খুব জনপ্রিয়তা পেয়েছে ফ্যাশন সচেতন কিশোর বয়সের ছেলেমেয়েদের কাছে। সুপারম্যান, ব্যাটম্যান, স্পাইডারম্যান, পুমা, টিন-টিন এসব টি-শার্ট কিশোরদের পছন্দের।

বিভিন্ন রকম ক্যাজুয়াল শার্টে এসেছে নতুনত্ব। রঙের বৈচিত্র্য নিয়ে কাজ করেছে ফ্যাশন ব্র্যান্ড ‘ইউনিক্লো’। ছেলেরা আজকাল আর সেই হাল্ক্কা নীল, ছাই, সাদা রঙে পড়ে নেই। ছেলেদের পোশাকের রঙ হিসেবে কমলা, হলুদ, গাঢ় নীল, বাসন্তী, সবুজ, বেগুনি রঙ জনপ্রিয়তা পাচ্ছে। মেয়েদের পোশাকে রঙকে সব সময় প্রাধান্য দেওয়া হয়। সঙ্গে অলঙ্করণ পদ্ধতি। এখন পোশাকজুড়ে ভারি কাজের চেয়ে ছোট মোটিফ পছন্দ করছে সবাই। এম্ব্রয়ডারি, স্ট্ক্রিন প্রিন্টের ব্যবহার চলছে বেশ। মেয়েদের পোশাকে অলঙ্করণের চেয়ে কাটিংয়ের ভিন্নতার দিকে দেওয়া হচ্ছে গুরুত্ব। তরুণরা পছন্দ করছে এ নতুনত্ব। তাদের পোশাকে নানা ধরনের নতুনত্ব যোগ হচ্ছে প্রতিদিন। ফ্যাশন কারিগররা এখন প্রাধান্য দিচ্ছেন পোশাকের স্বস্তি ও আরামদায়কতাকে। পোশাকে এক সময় গুরুত্ব দেওয়া হতো নকশার ওপরে। বিভিন্ন ধরনের অলঙ্করণে এক সময়ে আগ্রহী হতো ক্রেতারা। এখন অনেকটাই বদলেছে সময়। পরিপাটি নকশাতে আগ্রহী হচ্ছে ক্রেতারা। বিভিন্ন রঙ, হালকা নকশা, ভিন্ন কাটের পোশাকের ধারায় পথ চলছে বর্তমান ফ্যাশন।

Facebook Comments Box

Comments

comments

Posted ১:০২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ আগস্ট ২০১৮

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997