সোমবার ২৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নিউইয়র্কে ৩২তম বাংলা বইমেলা ১৪-১৭ জুলাই

এনা অনলাইন :   বৃহস্পতিবার, ০২ মার্চ ২০২৩ 12760
নিউইয়র্কে ৩২তম বাংলা বইমেলা ১৪-১৭ জুলাই

মুক্তধারা ফাউন্ডেশনের উদ্যোগে নিউইয়র্কে জ্যামাইকা পারফর্মিং আর্ট সেন্টারে (জেপিএসি) আগামী ১৪ জুলাই থেকে শুরু হচ্ছে চার দিনব্যাপী ‘৩২তম নিউইয়র্ক বাংলা বই মেলা’। এবারের নিউইয়র্ক বাংলা বইমেলার শ্লোগান হচ্ছে ‘বাংলা ভাষা, সাহিত্য ও শিল্পের বিশ্বায়নে বঙ্গবন্ধুর নির্দেশনা’’।

বইমেলা উপলক্ষে মুক্তধারা ফাউন্ডেশন বুধবার (১ মার্চ) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছে। এখানে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বাংলা একাডেমির সভাপতি সেলিনা হোসেন, নিউইয়র্ক বাংলা বই মেলা-২০২৩ আয়োজক কমিটির সভাপতি ড. আব্দুন নূর, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মোহাম্মদ মুহাম্মদ নুরুল হুদা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, জাতীয় গ্রন্থ কেন্দ্র পরিচালক কবি মিনার মনসুর, লেখক আনিসুল হক, সাংবাদিক মোজাম্মেল বাবু, মুক্তধারা ফাউন্ডেশনের সাবেক চেয়ারপারসন ও উপদেষ্টা অধ্যাপক ড. জিয়া উদ্দিন আহমেদ এবং মুক্তধারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিশ্বজিৎ সাহা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

এরই মধ্যে ২৫ জন প্রকাশক মেলায় যোগ দিতে নিবন্ধন করেছেন। ১৭ জুলাই পর্যন্ত এই মেলা চলবে। মুক্তধারা ফাউন্ডেশন উত্তর আমেরিকায় বসবাসকারী দক্ষিণ এশীয় বংশোদ্ভূত বাংলা ভাষাভাষীদের নিউইয়র্ক ভিত্তিক একটি অলাভজনক সাহিত্য-সাংস্কৃতিক প্ল্যাটফর্ম। বাংলা ভাষাভাষী অভিবাসীদের অধিকাংশই বাংলাদেশ থেকে এসে সেখানে বসবাস করছে। তবে ভারত ও দক্ষিণ এশিয়ার অন্যান্য অংশ থেকেও অনেকে এসেছে। ফাউন্ডেশন ১৯৯২ সাল থেকে বই মেলার আয়োজন করে আসছে।

Facebook Comments Box

Comments

comments

Posted ১:১৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০২ মার্চ ২০২৩

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997