রবিবার ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ড্রাইভারদের ক্ষতিপূরণ দিচ্ছে লিফট

এনা :   শনিবার, ০১ জুন ২০২৪ 12700
ড্রাইভারদের ক্ষতিপূরণ দিচ্ছে লিফট

আপনি কি বর্তমানে নিউইয়র্ক অঙ্গরাজ্যে রাইড সরবরাহ করতে লিফট  ও উবারের ড্রাইভার অ্যাপ ব্যবহার করছেন? যদি করেন, তাহলে আপনি নতুন সুবিধা পেতে শুরু করতে পারেন।
লিফট ও উবার নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেলের সাথে একটি মামলা নিষ্পত্তি করার জন্য ৩২৮ মিলিয়ন ডলার প্রদান করছে। আপনি যদি ২০১৪ থেকে ২০১৭ সালের মধ্যে নিউইয়র্কে  লিফট ও উবারের গাড়ি চালিয়ে থাকেন এবং ট্যাক্স ও ফি বাবদ টাকা নিয়ে থাকেন তাহলে আপনাকে ক্ষতিপূরণের অর্থ প্রদান করা হতে পারে।
আপনি যোগ্য কিনা তা দেখতে আগামী ২৯ জুলাইয়ের মধ্যে অনলাইনে একটি ফর্ম পূরণ করতে হবে।
নিউইয়র্ক স্টেট অ্যাটর্নি জেনারেলের অফিস (ওএজি) তার তদন্তের পর লিফট ও উবারের সাথে একটি মীমাংসা করেছে। লিফট কোম্পানি নিউইয়র্ক অ্যাটর্নি জেনারেলের সাথে ড্রাইভার ফি নিয়ে ৩৮ মিলিয়ন ডলার এবং উবার ২৯০ মিলিয়ন ডলার দিতে রাজি হয়ে মামলা নিষ্পত্তি করেছে।
এই মীমাংসা অনুযায়ী: লিফট ৩৮ মিলিয়ন ডলার এবং উবার ২৯০ মিলিয়ন ডলারের পৃথক দুটি সেটেলমেন্ট ফান্ড তৈরি করেছে।
আপনি যদি নিউইয়র্ক অঙ্গরাজ্যে রাইড সরবরাহের জন্য ১০ নভেম্বর, ২০১৪  থেকে ২২ মে, ২০১৭ সালের মধ্যে উবার ড্রাইভার অ্যাপ এবং অক্টোবর ১১, ২০১৫ থেকে ৩১ জুলাই, ২০১৭ সালের মধ্যে লিফট ড্রাইভার অ্যাপ ব্যবহার করেন; এবং নিউইয়র্ক সেলস ট্যাক্স ও ব্ল্যাক কার ফান্ড ফি-এর জন্য আপনার কাছ থেকে অর্থ কেটে নেওয়া হয়ে থাকে তাহলে আপনি অর্থ পাওয়ার জন্য যোগ্য হতে পারেন। দাবিগুলো রাস্ট কনসাল্টিং পরিশোধ করবে।
আপনি বর্তমানে নিউইয়র্ক অঙ্গরাজ্যে রাইড সরবরাহের জন্য লিফট বা উবার ড্রাইভার অ্যাপ ব্যবহার করলে এই সেটেলমেন্ট আপনাকে অসুস্থ ছুটি, অর্থপ্রদান, প্রশিক্ষণ এবং চ্যাট সহায়তার জন্য নতুন সুবিধা প্রদান করবে। এই সুবিধাগুলো ইতিমধ্যে শুরু হয়েছে। আপনি লিফট বা উবার ড্রাইভার অ্যাপের মাধ্যমে এই সুবিধাগুলোয় অ্যাক্সেস করতে সক্ষম হবেন।

লিফট ও উবার ভুল করার কথা স্বীকার না করলেও অ্যাটর্নি জেনারেলের দাবির সমাধান করতে সম্মত হয়েছে। যে সকল চালক যোগ্যতা অর্জন করবেন তারা একটি নির্দিষ্ট সময়ে কতগুলো রাইড করেছেন তার উপর ভিত্তি করে অর্থ পেতে পারেন।
অর্থ পেতে, ড্রাইভারদের চারটি বিষয় পূরণ করতে হবে: তারা অবশ্যই লিফট বা উবার কোম্পানির ড্রাইভার হিসেবে কাজ করেছেন, নিউইয়র্কে লিফট বা উবার অ্যাপ ব্যবহার করেছেন, ১০ নভেম্বর, ২০১৪  থেকে ৩১ জুলাই, ২০১৭ এর মধ্যে রাইড দিয়েছেন এবং নিউইয়র্ক সেলস ট্যাক্স ও ব্ল্যাক কার ফান্ড ফির জন্য টাকা দিয়েছেন। যারা যোগ্য তাদের অবশ্যই ২৯ জুলাই, ২০২৪ এর মধ্যে অনলাইনে একটি ফর্ম পূরণ করতে হবে। এই নিষ্পত্তিটি কেবল নগদই দেয় না বরং লিফট বা উবার কোম্পানির বর্তমান ড্রাইভারদের আরও ভালো সুবিধা দেয়।
অ্যাটর্নি জেনারেল লিফট ও উবার কোম্পানি সেটেলমেন্টে ড্রাইভারদের জন্য ন্যায্য আচরণ নিশ্চিত করেছেন।
অধিকন্তু,কোম্পানি দুটির সাথে করা চুক্তিটি কর্তৃপক্ষ কিভাবে তাদের গ্রাহকদের জন্য সঠিক কাজ করে তা দেখায়। কোম্পানিগুলো যাতে মানুষের সাথে ন্যায্য আচরণ করে সেজন্য নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল পদক্ষেপ নিচ্ছেন। এই সেটেলমেন্ট ক্ষতিগ্রস্ত ড্রাইভারদের সাহায্য করে এবং কোম্পানিগুলোকে তাদের গ্রাহকদের প্রতি ন্যায্য আচরণ করতে বলে।
দাবি প্রক্রিয়া এখন উন্মুক্ত: রাস্ট কনসাল্টিং হলো অফিসিয়াল সেটেলমেন্ট অ্যাডমিনিস্ট্রেটর এবং ৭ মার্চ, ২০২৪ থেকে যোগ্য ব্যক্তিদের নোটিশ পাঠাতে শুরু করেছে।
যদি কেউ আপনাকে লিফট বা উবার বন্দোবস্তের জন্য একটি দাবি দায়ের করতে সাহায্য করার প্রস্তাব দেয় তাদের থেকে সাবধান। ফোন নম্বর, কলার আইডি এবং ইমেল ঠিকানাগুলো কোনো বৈধ উৎস থেকে এসেছে বলে মনে হলেও জাল করা যেতে পারে। আপনার দাবিতে সাহায্য করার ভান করে আপনার সাথে যোগাযোগ করে এমন কারও সাথে আপনার ব্যক্তিগত বা আর্থিক তথ্য শেয়ার করবেন না।
এর পরিবর্তে, রাস্ট কনসাল্টিংয়ের সাথে সরাসরি এখানে যোগাযোগ করুন:
১-৮০০-৬২৫-২৩৩২ অথবা info@UberNYAGSettlement.com
১-৮০০-৪৩৩-৫৩১৪ অথবা info@LyftNYAGSettlement.com
সেটেলমেন্ট সম্পর্কে তথ্যের জন্য, আপনি (৭১৮) ৭০৬-৯৮৯২ বা media@nytwa.org-এ নিউইয়র্ক ট্যাক্সি ওয়ার্কার্স অ্যালায়েন্সের সাথেও যোগাযোগ করতে পারেন।

Facebook Comments Box

Comments

comments

Posted ২:২২ অপরাহ্ণ | শনিবার, ০১ জুন ২০২৪

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 5th Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997