শিরোনাম

প্রচ্ছদ যুক্তরাষ্ট্র, শিরোনাম, স্লাইডার

নিউইয়র্কের স্বাস্থ্যকর্মীদের পাশে আদানা টার্কিশ

এনা, নিউইয়র্ক : | বৃহস্পতিবার, ০৭ মে ২০২০ | সর্বাধিক পঠিত

নিউইয়র্কের স্বাস্থ্যকর্মীদের পাশে আদানা টার্কিশ

করোনা ঠেকাতে লড়াই চলছে বিশ্বজুড়ে। এ লড়াইয়ে দিন-রাত ব্যস্ত সময় কাটাচ্ছেন বিজ্ঞানীরা। করোনাভাইরাস রোধের ভ্যাকসিন আবিষ্কারে চলছে পরীক্ষা-নিরীক্ষা। সর্বোচ্চ সতর্কতা ও সচেতনতার মধ্য দিয়ে করোনাভাইরাসের সংক্রমণ রোধে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বিশ্ব। বেঁচে থাকার জন্য অদৃশ্য শক্তির বিরুদ্ধে যুদ্ধ করছে মানব জাতি। করোনাভাইরাসকে রুখতে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও পুলিশ।



বিশ্ব মহামারী সৃষ্টিকারী এই করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা এখন আমেরিকায়। চারিদিকে অন্ধকার, কান্না আর আতঙ্ক। শুধুই দীর্ঘশ্বাস। এ যেন এক লাশের শহর। লাশের গন্ধে আকাশ বাতাস ভারি হয়ে উঠেছে নিউইয়র্ক। সদা ব্যস্ত এই শহরের চেহারা একেবারে বদলে গেছে। চাপা আতঙ্কের মধ্যে শুধুই শোনা যাচ্ছে অ্যাম্বুলেন্সের সাইরেন আর স্বজন হারানোর কান্না। এই দুর্যোগময় মুহুর্তে নিউইয়র্কের বিভিন্ন সংগঠন ও মানুষ এগিয়ে আসছে সরকারের পাশে। যুক্তরাষ্ট্র সরকারের পাশাপাশি সংকট মোকাবিলায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তারা।

এই মহামারির তাণ্ডব কমাতে বেশ ক’টি স্টেটে লকডাউন ঘোষণা করেন। এর মধ্যে সবচেয়ে আক্রান্ত ও ক্ষতিগ্রস্থ নিউইয়র্ক শহর নানা বিধিনিষেধ আরোপ করা হয় ছোট-বড় মালিকানাধীন ব্যবসা-প্রতিষ্ঠানের ক্ষেত্রে। এই দুঃসময়ে মানুষের পাশে দাঁড়িয়েছে জ্যামাইকার হিলসাইড এভিনিউস্থ রেস্তোঁরা ‘আদানা টার্কিশ গ্রিল’

সরকারি নিষেধাজ্ঞা ব্যবসা বাণিজ্যে নেমে আসে বিরাট ধস। এরপরও তারা আশাহত হয়নি ‘আদানা টার্কিশ গ্রিল’। তারা এগিয়ে এসেছে প্রতিবেশী হাসপাতালগুলোর ফ্রন্টলাইনে থাকা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পাশে। চরম এই দুর্যোগে স্বাস্থ্যকর্মীরা মানবতার সেবা দিয়ে যাচ্ছেন।

জানা গেছে, আদানা টার্কিশ গ্রিল প্রথমে নিজেদের অর্থায়নে খাদ্য সরবরাহ করেছে স্বাস্থ্যকর্মীদের জন্য। ‘আদানা’র এই মহত কর্মে গ্রাহকরাও এসে যোগদেন তাদের সাথে। উৎসাহ বেড়ে যায় ‘আদানা তুর্কি গ্রিলের’। এমনকি নিউইয়র্কের একটি পরিবার লং আইল্যান্ড জুইস হাসপাতালের একটি বিভাগকে বিভাগকে খাদ্য সরবরাহে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। পরিবারটি খুশি হয়েছিল উল্লেখিত হাসপাতালের চিকিৎসাকর্মীদের ওপর, যারা তাদের বয়স্ক নানীর চিকিৎসা করেছিল খুবই যত্ন সহকারে। এখন পর্যন্ত ‘আদানা টার্কিশ গ্রিল’ জ্যামাইকা হাসপাতাল, কুইন্স হাসপাতাল, এনওয়াইইউ মেডিকেল ল্যাঙ্গোন এবং লং আইল্যান্ড জুইস হাসপাতালে খাবার সরবরাহ করেছে।

প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সাদেক রহমান বলেন, স্বাস্থ্যকর্মীদের প্রতি আমরা কৃতজ্ঞ। এই কঠিন সময়ে সামনে থেকে তারা কাজ করে যাচ্ছেন। আদানার কার্যক্রম অব্যাহত থাকবে। তাই করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসাসেবা দানকারী চিকিৎসক কর্মীদের জন্য খাবার পরিবেশন করতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা আপনাদের এই মহৎ কাজের ব্যবস্থা করবো।

আমাদের সাথে যোগাযোগের ঠিকানা :

Adana Turkish Grill
178-25 Hillside Ave. Jamaica, NY 11432
Phone: 929-244-7445
www.adananyc.com

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১