শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, শিরোনাম

করোনায় মৃত বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৭৭ হাজার জন

এনা অনলাইন : | বুধবার, ২২ এপ্রিল ২০২০ | সর্বাধিক পঠিত

করোনায় মৃত বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৭৭ হাজার জন

করোনাভাইরাসে মৃত ও আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বেড়ে চলছে। এখনও পর্যন্ত কোনও প্রতিষেধক বের না হওয়ায় লকডাউন এবং সামাজিক দূরত্বের মতো বিষয়গুলোর ওপরই জোর দিচ্ছে বিভিন্ন দেশ। এরই মধ্যে বিশ্বব্যাপী করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ লাখ ৫৫ হাজার ৭৬০ জনে। আর মৃত্যু হয়েছে এক লাখ ৭৭ হাজার ৪৫৯ জনের।

বিশ্বের অন্তত ২১০ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী করোনাভাইরাস। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় মৃত্যু হয়েছে সাত হাজার ৬২ জনের। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে।বিশ্বের সবচেয়ে শক্তিধর এই দেশটিতে গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৮০৪ জনের মৃত্যু হয়েছে।



সবমিলিয়ে দেশটিতে ৪৫ হাজার ৩১৮ জনের মৃত্যু হয়েছে করোনায়। আক্রান্তের সংখ্যা আট লাখ ছাড়িয়ে গেছে।যুক্তরাষ্ট্রের পর মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটিতে মৃত্যু হয়েছে ২৪ হাজার ৬৪৮ জনের। আক্রান্তের সংখ্যা হচ্ছে এক লাখ ৮৩ হাজার ৯৫৭ জন।তবে আক্রান্তের সংখ্যায় আবার দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন।

দেশটিতে এখন পর্যন্ত দুই লাখ ৪ হাজার ১৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ২১ হাজার ২৮২ জন।ইউরোপের আরেক দেশ ফ্রান্সে আক্রান্ত হয়েছে এক লাখ ৫৫ হাজার ৩৮৩ জন। মৃত্যু হয়েছে ২০ হাজার ৭৯৬ জনের। জার্মানিতে আক্রান্ত এক লাখ ৪৮ হাজার ২৪ জন। তবে দেশটিতে তুলনামূলকভাবে মৃত্যু কম।

সেখানে এখন পর্যন্ত চার ৯৪৮ জনের মৃত্যু হয়েছে।এছাড়া যুক্তরাজ্যে আক্রান্ত আক্রান্ত হয়েছে এক লাখ ২৯ হাজার ৪৪ জন। মৃত্যু হয়েছে ১৭ হাজার ৩৩৭ জনের। আর চীনে আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৭৫৮ জন। মৃত্যু হয়েছে চার হাজার ৬৩২ জনের।এদিকে করোনাভাইরাসে অন্যান্য দেশের মতো বিপর্যস্ত বাংলাদেশ।

সরকারি হিসাবে বাংলাদেশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে তিন হাজার ৩৮২ জন। আর মারা গেছে ১১০ জন। তবে সুস্থ হয়েছে ৮৭ জন।উল্লেখ্য, গত বছরের শেষদিকে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাসের কারণে পুরো বিশ্বে এখন লকডাউন চলছে। তারপরও প্রতিনিয়ত বেড়ে চলছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১