শিরোনাম

প্রচ্ছদ আন্তর্জাতিক, শিরোনাম

ইতালিকে ছাড়িয়ে শীর্ষে যুক্তরাষ্ট্র, ২০ হাজারের বেশি মৃত্যু

এনা অনলাইন : | রবিবার, ১২ এপ্রিল ২০২০ | সর্বাধিক পঠিত

ইতালিকে ছাড়িয়ে শীর্ষে যুক্তরাষ্ট্র, ২০ হাজারের বেশি মৃত্যু

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যায় আগেই শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। তবে মৃতের সংখ্যার দিক থেকে ইতালিই ছিল শীর্ষে। তবে এবার প্রাণহানিতেও ইতালিকে ছাড়িয়ে শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৫৫ জন। অপরদিকে ইতালিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১৯ হাজার ৪৬৮।

রোববার (১২ এপ্রিল) ভোর রাত ৩টায় করোনোর জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী এমনটাই বলা হচ্ছে।



ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৫৫ জন। আক্রান্ত রোগীর সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৯৯০ জন। গত ২৪ ঘণ্টায় সেখানে মারা গেছে ১ হাজার ৭০৮ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছে ২৬ হাজার ১১৪ জন।

অপরদিকে ইউরোপের দেশ ইতালিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১৯ হাজার ৪৬৮। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫২ হাজার ২৭১। এছাড়া মৃতের সংখ্যার দিক থেকে তিন নম্বরে থাকা স্পেনে মৃত্যু হয়েছে ১৬ হাজার ৩৫৩। শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ১ লাখ ৬১ হাজার ৮৫২ জন।

ফ্রান্সে মৃতের সংখ্যা এখন পর্যন্ত ১৩ হাজার ৮৫১। মোট আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ১লাখ ৩০ হাজার ৭২৭। এছাড়া যুক্তরাজ্যে করোনাভাইরাসে মোট মৃত্যু হয়েছে ৯ হাজার ৮৯১ জনের। দেশটিতে এখন পর্যন্ত ৭৯ হাজার ৮৬৫ জন শনাক্ত হয়েছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস বৈশ্বিক মহামারীতে রূপ নিয়েছে। বর্তমানে বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের বিস্তার ঘটেছে। প্রতিদিন মৃত্যু ও আক্রান্ত বেড়েই চলেছে।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১