শিরোনাম

প্রচ্ছদ বিনোদন, শিরোনাম

ফোর্বস: সফল ৩০ জন এশীয়র মধ্যে বাংলাদেশী রাবা খান

এনা অনলাইন : | শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০ | সর্বাধিক পঠিত

ফোর্বস: সফল ৩০ জন এশীয়র মধ্যে বাংলাদেশী রাবা খান

রোনাভাইরাসে আক্রান্ত সারা বিশ্ব। এখন পর্যন্ত সারাবিশ্বে ৯ লাখ ৫০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে এ ভাইরাসে। এমন সময় সুখবর নিয়ে হাজির হলেন বাংলাদেশের আলোচিত ইউটিউবার রাবা খান। বিশ্বখ্যাত ম্যাগাজিন ফোর্বস এর সফল ৩০ জন এশীয়র মধ্যে স্থান করে নিয়েছেন তিনি। বৃহস্পতিবার পত্রিকাটির এশীয় সংস্করণ প্রকাশ হয়েছে।

এশিয়ার ৩০০ জন তরুণ উদ্যোক্তা, নেতা ও নতুন চিন্তার তরুণদের একটা তালিকা করেছিল ফোর্বস পত্রিকা। এর মেধ্য সেরা ৩০ জনের নাম প্রকাশ করা হয়েছে। এই তালিকার তৃতীয় নামটি বাংলাদেশের উদ্যোক্তা, কৌতুকশিল্পী ও ইউটিউবার রাবা খানের। আরও খুশির ব্যপার হলো পত্রিকাটির প্রচ্ছদেও রাবার ছবি প্রকাশ করা হয়েছে।



ফোর্বসের মতো পত্রিকার মাধ্যমে নিজেকে মেলে ধরতে পেয়ে বেশ উচ্ছ্বসিত রাবা খান। তিনি বলেন, ‘সত্যিই আমি ভীষণ আনন্দিত। আমার বাবা এই ম্যাগাজিনটি পড়তে পছন্দ করেন। আমার বিশ্বাসই হচ্ছে না, সেই ম্যাগাজিনের কাভারে আমার ছবি প্রকাশ হয়েছেন। এই সম্মান পেয়ে নিজেকে আরও সামনে এগিয়ে নেওয়ার অনুপ্রেরণা পেলাম।’

এই পত্রিকায় সফল তরুণদের নিয়ে ফিচারও লেখা হয়েছে। এখানে রাবা প্রসঙ্গে লেখা হয়, তিনি জেকেএনকে ফ্যাশন ব্র্যান্ডের সত্ত্বাধিকারী ও বাংলাদেশের প্রথম নারী ইউটিউব কমেডিয়ান। রাবা খান বাংলাদেশের তরুণ-তরুণীর কাছে পরিচিত নাম। ভিডিও তৈরির মাধ্যমে নানারকম বিনোদন দিয়ে আসছেন তিনি।

বিদ্রূপাত্মকভাবে সামাজিক সমস্যাও তুলে ধরেন। গান গাইতেও দেখা যায় তাকে। বিশেষ করে পুরনো টিভি বিজ্ঞাপনে তার ঠোঁট মিলিয়ে জনপ্রিয়তা বেড়েছে তার। নিজের ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার পাশাপাশি লেখালেখিতে পাওয়া গেছে তাকে। ‘বান্ধবী’ নামে তার একটি বই প্রকাশিত হয়েছে। এটি নিয়ে সমালোচনার মুখেও পড়েছেন তিনি।

ফোর্বস এর তালিকায় প্রথমে আছেন ফিলিপাইনের লুইস মাবুলো। কোকাকো প্রজেক্টের জন্য আলোচিত তিনি। দ্বিতীয় স্থানে ইন্দোনেশিয়ার মারিয়াস সান্টানু। ক্যাটারিং ব্যবসা করেন তিনি। প্রতিদিন ১৪ হাজার মানুষ তার খাবার কেনে।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১