শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, শিরোনাম, স্লাইডার

২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি

এনা অনলাইন : | সোমবার, ২৩ মার্চ ২০২০ | সর্বাধিক পঠিত

২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি

আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এসময় জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন‌্য অনুরোধ করা হয়েছে।

সোমবার (২৩ মার্চ) বিকেলে সচিবালয়ে মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সরকারের এ সিদ্ধান্ত জানান।



তিনি বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে ও দেশাবাসীকে নিরাপদ রাখতে মাননীয় প্রধানমন্ত্রী মন্ত্রণালয়গুলোর সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেন।’

সচিব বলেন, ‘আগামী ২৬ মার্চ তো সরকারি ছুটি রয়েছে, তার সঙ্গে দুই দিন ২৭ ও ২৮ মার্চ সাপ্তাহিক ছুটি আছে। সেটাযুক্ত করে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। সেই সঙ্গে ৩ ও ৪ এপ্রিল এই দুই দিন সরকারি ছুটি যুক্ত হবে।’

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুনভাবে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে আরও ছয়জন।

সোমবার (২৩ মার্চ) নিয়মিত এক সংবাদ সম্মেলনে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ তথ্য নিশ্চিত করেছে।

এছাড়া গত ৮ মার্চ থেকে সোমবার পর্যন্ত বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ জনে এবং সংক্রমণে সৃষ্ট রোগে মৃত্যু হয়েছে মোট তিনজনের।

বৈশ্বিক মহামারিতে রূপ নেওয়া কোভিড-১৯ রোগে রবিবার (২২ মার্চ) বিশ্বে ১ হাজার ৬৩১ জন মানুষের মৃত্যু হয়েছে এবং এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৪৪০ জন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ তথ্য জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

করোনাভাইরাসে বিশ্বে এখন মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ৫৫৩ জন এবং মোট মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে হয়েছে ১৪ হাজার ৬৫৪ জন।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০