শিরোনাম

প্রচ্ছদ যুক্তরাষ্ট্র, শিরোনাম

বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটিক ক্লাবের সভা অনুষ্ঠিত

এনা অনলাইন : | বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০ | সর্বাধিক পঠিত

বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটিক ক্লাবের সভা অনুষ্ঠিত

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে অনুষ্ঠিত হয়ে গেলো বাংলাদেশি আমেরিকানদের বৃহৎ রাজনৈতিক সংগঠন ‘বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটিক ক্লাবের’ নিয়মিত সভা এবং নৈশভোজ। যুক্তরাষ্ট্রে আগামী নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া জাতীয় নির্বাচন উপলক্ষে ডেমোক্রেটিক দলের পক্ষ থেকে কর্মপরিকল্পনা তুলে ধরা এবং আমেরিকার মূলধারায় বাংলাদেশিদের প্রতিনিধিত্বের নানা দিক নিয়ে সভায় গুরুত্বপূর্ণ আলোচনা হয়।

জুনায়েদ আকতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বক্তব্য রাখেন রায়হান আহমেদ, আতিকুর রহমান, আব্বাস আলী, এহসানুল করিম, গোলাম চিশতী, নান্নু আহমেদ এবং দিপু খান।



অনুষ্ঠানের সভাপতি জুনায়েদ আকতার স্বাগত বক্তব্যে বলেন, ‘ডোনাল্ড ট্রাম্প আমেরিকার ইতিহাসে সবচেয়ে ভয়ঙ্কর মাত্রার অভিবাসন বিরোধী একজন প্রেসিডেন্ট। তার প্রশাসনের প্রণীত আইনগুলোর অধিকাংশই আমাদের মতো অভিবাসীদের জন্য হুমকিস্বরূপ। তাই আগামী জাতীয় নির্বাচনে ডেমোক্রেটিক দলকে জয়ী করে ট্রাম্পের পরাজয় সুনিশ্চিত করার জন্য এই প্রবাসে আমরা যারা বাংলাদেশি আমেরিকান আছি, তাদের এখন থেকেই কাজ শুরু করে দেয়া দরকার।’

এ সময় গোলাম চিশতী নামের আরেক জন বক্তা বলেন, ডেমোক্রেটিক দলের মধ্যে বার্নি স্যান্ডার্স ও জো বাইডেনের মধ্যে নমিনেশন পাওয়া নিয়ে প্রতিযোগিতা চলছে। শেষ পর্যন্ত দল যাকেই নমিনেশন দিবে, আমরা একতাবদ্ধভাবে তাকেই জয়ী করতে কাজ শুরু করবো।

সভায় দিপু খান আমেরিকার আদমশুমারি প্রক্রিয়াতে বাংলাদেশি কমিউনিটি কিভাবে সম্পৃক্ত হতে পারে তার নানা দিক তুলে ধরেন। তাছাড়া রায়হান আহমেদ মূলধারার রাজনীতিতে বাংলাদেশিদের গৌরবোজ্জ্বল অংশগ্রহণের একটি রূপরেখা তুলে ধরেন।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং নৈশভোজের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১