শিরোনাম

প্রচ্ছদ খেলাধুলা, শিরোনাম

করোনাভাইরাসে লণ্ডভণ্ড বিশ্ব ক্রীড়াঙ্গন

এনা অনলাইন : | সোমবার, ০২ মার্চ ২০২০ | সর্বাধিক পঠিত

করোনাভাইরাসে লণ্ডভণ্ড বিশ্ব ক্রীড়াঙ্গন

করোনাভাইরাসের কারণে লণ্ডভণ্ড হয়ে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা তিন হাজার ছাড়িয়ে গেছে। বিভিন্ন বড় বড় আসরগুলোও বন্ধ বা পিছিয়ে দেয়া হচ্ছে। সারা বিশ্বে করোনাভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ায় টোকিও অলিম্পিক আয়োজন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সিনিয়র সদস্য ডিক পাউন্ড বলেন, ভাইরাসটি নিয়ন্ত্রণে আনা সম্ভব না হলে বাতিল করা হতে পারে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া আসরটি।

করোনাভাইরাসের কারণে ফুটবল মাঠেও নানা প্রভাব পড়েছে। এরইমধ্যে ইতালিয়ান লিগের দুটি ম্যাচ বাতিল করা হয়েছে। ইতালির ফুটবল লিগ জানিয়েছে, চলতি মাসের ১৩ তারিখে জুভেন্টাস ও ইন্টার মিলানের ম্যাচটি বাতিল করা হয়েছে। ১৩ মের কোপা ইতালিয়ার ফাইনাল ম্যাচটি ২০ তারিখে অনুষ্ঠিত হবে।



এই ভাইরাসের কারণে বাতিল হয়েছে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের কয়েকটি ম্যাচ। মালদ্বীপের বিপক্ষে ২০২২ বিশ্বকাপের বাছাইপর্বের চীনের ম্যাচটি চীনেই হওয়ার কথা ছিল। কিন্তু এই ম্যাচটি অনুষ্ঠিত হবে থাইল্যান্ডে। চাইনিজ ফুটবল অ্যাসোসিয়েশন বলেছে, সকল ঘরোয়া খেলা স্থগিত করা হবে। দক্ষিণ কোরিয়ার পেশাদার ফুটবল লিগ শুরুর আগেই স্থগিত করা হয়েছে। জাপানের জে লিগের সকল খেলা বাতিল করা হয়েছে।

চীনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল দ্য ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স ইনডোর চ্যাম্পিয়নশিপ। কিন্তু করোনার কারণে চীনে এই বছর আর হচ্ছে না অ্যাথলেটিক্স ইনডোর চ্যাম্পিয়নশিপ। মার্চ ও এপ্রিলে নির্ধারিত তিনটি এশিয়ান কাপের অ্যাথলেটিক্স ইভেন্টের একটি তাইওয়ানে এবং দুটি চীনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তা স্থগিত করা হয়েছে।

ব্যাডমিন্টন খেলায়ও পড়েছে করোনার প্রভাব। জার্মানিতে অনুষ্ঠিত হওয়ার কথা ২০২০ সালের জার্মান ওপেন এবং অলিম্পিক কোয়ালিফায়ার। কিন্তু করোনা আতঙ্কে তা আর হচ্ছে না। ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন জানিয়েছে, এই দু’টি খেলার ইভেন্ট বাতিল করা হয়েছে। এছাড়াও ২০২০ সালের পোলিশ ওপেনও স্থগিত করা হয়েছে।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০