শিরোনাম

প্রচ্ছদ রাজনীতি, শিরোনাম

তিস্তা চুক্তি ও সীমান্ত হত্যা নিয়ে কথা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

এনা অনলাইন : | সোমবার, ০২ মার্চ ২০২০ | সর্বাধিক পঠিত

তিস্তা চুক্তি ও সীমান্ত হত্যা নিয়ে কথা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

সীমান্ত হত্যা এই বছরে আগের চেয়ে অনেক বেড়ে গেছে। এটা আমাদের জন্য খুব দুঃখজনক। আমরা বন্ধু মানুষ। আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম সীমান্তে জিরো টলারেন্স দেখাবো। তবে সেটা হচ্ছে না। বললেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

আজ সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন।পররাষ্ট্রমন্ত্রী বলেন, তিস্তা চুক্তির বিষয়টি অনেক দিন ধরেই ঝুলে আছে। এটা তাকে জানানো হয়েছে। তিনি জানিয়েছেন, আরও ছয়টি নদী আছে, সেসব নদীর পানি বণ্টন তারা ফাইনালইজড করছেন।তিনি বলেন, ভারতের অনেক ইস্যুতে আমাদের উদ্বেগের কথা জানিয়েছি। আমরা রাজনীতি করি। এই নিয়ে আমাদের জবাবদিহিতা করতে হয় এটাও জানিয়েছি।



তিনি বলেছেন, ইস্যুগুলো ভারতের অভ্যন্তরীণ বিষয়। এটা বাংলাদেশে প্রভাব ফেলবে না।পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়েছি। ভারত আমাদের বড় প্রতিবেশী দেশ। একই সঙ্গে বিশ্বের সব চেয়ে বড় গণতান্ত্রিক দেশ। আমাদের দেশের সঙ্গে ওদের দেশের ইতিহাস, মূল্যবোধ, সংস্কৃতি জড়িয়ে আছে। আমাদের জয়ের সঙ্গে ওদের জয়ও জড়িত। এক্ষেত্রে এসব বিষয় আমরা বিবেচনায় নিয়েছি।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০