শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, শিরোনাম

মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠানে প্র্রধানমন্ত্রী

উন্নয়ন প্রকল্পে কোনো দুর্নীতি নয়ছয় সহ্য করা হবে না

এনা অনলাইন : | শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০ | সর্বাধিক পঠিত

উন্নয়ন প্রকল্পে কোনো দুর্নীতি নয়ছয় সহ্য করা হবে না

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের উন্নয়নে সরকার অনেক বড় বড় প্রকল্প বাস্তবায়ন করে চলেছে। এসব প্রকল্পে কোনোরকম দুর্নীতি বা নয়ছয় সহ্য করা হবে না। প্রধানমন্ত্রী গতকাল সকালে তাঁর কার্যালয়ের শাপলা মিলনায়তনে ঢাকার নবনির্বাচিত দুই মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠানে ভাষণ দিচ্ছিলেন।

অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসকে প্রধানমন্ত্রী শপথবাক্য পাঠ  করান। সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরদের শপথ পড়ান স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।



মন্ত্রিসভার সদস্য, এমপি, উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। নাগরিক দুর্ভোগ লাঘবে মেয়রদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মাঝে মাঝে অনেক ঝামেলা চলে আসে। এখন যেমন করোনাভাইরাস; এর আগে এসেছিল ডেঙ্গু। তিনি এখন থেকেই ডেঙ্গু রোগবাহী এডিস মশা নিয়ন্ত্রণের ব্যবস্থা নেওয়ার জন্য তাগিদ দিয়ে বলেন, মশা ক্ষুদ্র বটে তবে অনেক শক্তিশালী কথাটা মাথায় রেখে আপনাদের কাজ করতে হবে।

মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, জনগণের কাছে আপনারা ওয়াদাবদ্ধ। আপনারা যে শপথ নিয়েছেন সে শপথের কথা মনে রেখে নির্বাচিত প্রতিনিধি হিসেবে যারা আপনাকে ভোট দিয়েছেন এবং যারা দেন নাই অর্থাৎ এলাকাবাসী সবার জন্য সমানভাবে কাজ করতে হবে। আপনি যখনই নির্বাচিত হয়ে এলেন তখনই আপনি সবার। বিষয়টি মনে রেখে উন্নয়নকাজে ব্রতী হওয়ার জন্য তিনি আহ্বান জানান।

জনপ্রতিনিধিদের দুর্নীতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নয়নে যেসব বড় বড় প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে তিনি চান সেসব প্রকল্পে যেন কোনো দুর্নীতি-অনিয়ম না হয়। তিনি বলেন, আমি জানি আমার সময় খুব কম। একটা নির্দিষ্ট সময়ের জন্য নির্বাচিত হই। এই সময়ের মধ্যে যে কাজগুলো করব বলে সিদ্ধান্ত নিয়েছি সে কাজগুলো আমি সম্পন্ন করতে চাই। সে ক্ষেত্রে কেউ যদি প্রতিবন্ধকতা সৃষ্টি করে বা কোনোরকম দুর্নীতি করে অথবা কোনোরকম নয়ছয় করে, তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

মার্চ থেকে মুজিববর্ষ উদ্যাপনের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ইতিমধ্যে আমি সিদ্ধান্ত ও নির্দেশনা দিয়ে দিয়েছি, কোনো মানুষ গৃহহীন থাকবে না। যেখানে যত ভূমিহীন মানুষ আছে, তাদের আমরা যেটুকু পারি ঘরবাড়ি করে দেওয়া হবে।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০