শিরোনাম

প্রচ্ছদ খেলাধুলা, শিরোনাম

অস্ট্রেলিয়ার কাছেও হারল বাংলাদেশের মেয়েরা

এনা অনলাইন : | শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০ | সর্বাধিক পঠিত

অস্ট্রেলিয়ার কাছেও হারল বাংলাদেশের মেয়েরা

নারী টি-২০ বিশ্বকাপে টানা দ্বিতীয় হারের স্বাদ পেলো বাংলাদেশ। আজ বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৮৬ রানের বড় ব্যবধানে হারে সালমা খাতুনের দল। এর আগে ভারতের কাছে হারে তারা।ক্যানবেরাতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ব্যাট হাতে দুর্দান্ত সূচনা করেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার আলিসা হিলি ও বেথ মুনি। অস্ট্রেলিয়ার হয়ে যেকোন উইকেটে রেকর্ড ১৫১ রানের উদ্বোধনী জুটি গড়েন হিলি ও মুনি। এর আগে অস্ট্রেলিয়ার রেকর্ড রান ছিলো অবিচ্ছিন্ন ১৪৭।

১৭তম ওভারের শেষ বলে থামে হিলি-মুনি জুটির পথচলা। বাংলাদেশ স্পিনার ও অধিনায়ক সালমা খাতুনের বলে পয়েন্টে সানজিদা ইসলামকে ক্যাচ দেন হিলি। ৫৩ বলে ১০টি চার ও ৩টি ছক্কায় ৮৩ রান করেন হিলি।



হিলির বিদায়ে ক্রিজে মুনির সঙ্গী হন এ্যাশলি গার্ডনার । শেষ চার ওভারে ৩৮ রান যোগ করেন মুনি-গার্ডনার। তাই ২০ ওভারে ১ উইকেটে ১৮৯ রানের বড় সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। ৯টি চারে ৫৮ বলে অপরাজিত ৮১ রান করেন মুনি। ৯ বলে ৩টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ২২ রান করেন গাডর্নার।

১৯০ রানের বড় টার্গেট খেলতে নেমে শুরুতেই হোচট খায় বাংলাদেশ। ২৬ রান তুলতে তিন টপ-অর্ডার ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরেন। মুরশিদা খাতুন ৮, শামিমা সুলতানা ১৩ ও সানজিদা ইসলাম ৩ রান করেন।

মিডল-অর্ডারের তিন ব্যাটসম্যান উইকেটরক্ষক নিগার সুলতানা-ফারজানা হক ও রুমানা আহমেদ পরিস্থিতি সামলে উঠার চেষ্টা করেছিলেন। কিন্তু তাদের রান তোলার গতি ছিল খুবই মন্থর। ৩২ বলে ১৯ রান করেন সুলতানা। ফারজানা ৪টি চারে ৩৫ বলে ৩৬ ও রুমানা ১২ বলে ১৩ রান করেন। তাদের পর আর কোন ব্যাটসম্যানই দু’অংকে পা দিতে পারেননি। ফলে ২০ ওভারে ৯ উইকেটে ১০৩ রান করে বাংলাদেশ।

আগামী ২৯ ফেব্রুয়ারি মেলবোর্নে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০