শিরোনাম

প্রচ্ছদ খেলাধুলা, শিরোনাম

রূদ্ধশ্বাস ম্যাচে কিউয়িদের হারিয়ে সেমিফাইনালে ভারত

এনা অনলাইন : | শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০ | সর্বাধিক পঠিত

রূদ্ধশ্বাস ম্যাচে কিউয়িদের হারিয়ে সেমিফাইনালে ভারত

নিউজিল্যান্ড সফরে ভারতীয় দল নাকানিচোবানি খাচ্ছে। পুরুষদের হারের বদলা নিয়েই ভারতীয় মহিলা ক্রিকেট দল এবার হারালো নিউজিল্যান্ডকে। সেই টি২০ বিশ্বকাপে টানা তিনটে ম্যাচ জিতে সেমিফাইনালে খেলা নিশ্চিত করে ফেলল ভারত।

ভারতীয় দল প্রথমে ব্যাটিং করে ১৩৩ তুলেছিল স্কোরবোর্ডে। সেই রাণ তাড়া করতে নেমে উত্তেজনা বাড়িয়ে ৩ রান আগে থেমে গেল কিউয়ি দল। রূদ্ধশ্বাস ম্যাচ শেষ ওভারে জিতে সেমিফাইনালে ভারত।
শেষ ওভারে নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৬ রান। কিউয়িদের হয়ে ক্রিজে ছিলেন টিকে যাওয়া আমেলিয়া কের এবং হেইলি জনসন। শেষ ওভারে জোড়া বাউন্ডারি হাকালেও তা জয়ের জন্য যথেষ্ট ছিল না ব্ল্যাক ক্যাপসদের জন্য।



তার আগে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ডের মহিলা দল। ভারতের জার্সিতে ফের দারুণ পারফরম্যান্স মেলে ধরেন ওপেনার শেফালি ভার্মা। ৩৪ বলে ৪৬ রানেকর ঝকঝকে ইনিংস খেলেন তিনি। তানিয়া ভাটিয়া ২৫ বলে ২৩ করে যান।

ভারত একসময় ৮০ রানে ৩ উইকেট থাকলেও। পরপর উইকেট হারিয়ে মাঝে চাপে পড়ে গিয়েছিল। ৩১ রানের মধ্যে ৫ উইকেট হারায় ভারত। সেখান থেকে কোনও রকমে শিখা পাণ্ডে ও রাধা যাদবের ব্যাটে ভর করে ভারত ৮ উইকেটে স্কোরবোর্ডে ১৩৩ তোলে।

রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ড ভালই খেলছিল। ৩৪ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেললেও ম্যাডি গ্রিন (২৪) ও কেটি মার্টিন (২৫) মিলে নিউজিল্য়ান্ডকে ম্যাচে ফিরিয়ে আনেন। শেষ দিকে আমেলিয়া কেরের ১৯ বলে ৩৪ রানের ঝোড়ো ইনিংস এবং জেনসেনের (৭ বলে ১১) সহায়তায় ম্যাচ প্রায় জিতে গিয়েছিল কিউয়িরা। সেখান থেকে কিউয়িদের রান আটকে দেন শিখা পাণ্ডে। ২০ ওভারে নিউজিল্যান্ড ৬ উইকেট হারিয়ে ১৩০-এর বেশি তুলতে পারেনি। ভারতের ৫ বোলারই এদিন একটি করে উইকেট পেয়েছেন।

ম্যাচের সেরা শেফালি ভার্মা।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০