শিরোনাম

প্রচ্ছদ খেলাধুলা, শিরোনাম

হেলিকপ্টার দুর্ঘটনায় পরিবারসহ বাস্কেটবল তারকা ব্রায়ান্ট নিহত

এনা অনলাইন : | সোমবার, ২৭ জানুয়ারি ২০২০ | সর্বাধিক পঠিত

হেলিকপ্টার দুর্ঘটনায় পরিবারসহ বাস্কেটবল তারকা ব্রায়ান্ট নিহত

ক্যালিফোর্নিয়ায় এক মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল জগতের নক্ষত্র, সাবেক মার্কিন বাস্কেটবল তারকা কোবে ব্রায়ান্ট (৪১) নিহত হয়েছেন। বিশ্বনন্দিত এ বাস্কেটবল তারকার মৃত্যুতে শোকস্তব্ধ ক্রীড়া দুনিয়া। দুর্ঘটনায় আরও ৮ জন নিহত হয়েছেন বলে খবর প্রকাশ করেছে সিএনএন। নিহত অন্যরা হলেন- ব্রায়ান্টের ১৩ বছর বয়সী কন্যা জিয়ানা মারি অনোরে ব্রায়ান্ট, বাস্কেটবল কোচ জন আলতোবেল্লি, তাঁর স্ত্রী কেরি, মেয়ে অ্যালিসা। অন্যদের পরিচয় এখনো জানা যায়নি।

২৬ জানুয়ারি, রবিবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে ক্যালিফোর্নিয়ার ক্যালাবাসেস অঞ্চলে এই দুর্ঘটনা ঘটে। লস অ্যাঞ্জেলেসের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এক টুইট বার্তায় দুর্ঘটনার খবর নিশ্চিত করেছে। কোবে ব্রায়ান্ট বাকি ৮ জনসহ তাঁর ব্যক্তিগত হেলিকপ্টারে চড়ে মেয়ের এক বাস্কেটবল ম্যাচ দেখতে যাচ্ছিলেন, যে ম্যাচে তাঁর কোচ থাকার কথা। ক্যালাবাসেস পার্বত্য অঞ্চলে পৌঁছালে তাঁদের বহনকারী হেলিকপ্টারটি দুর্ঘটনায় পড়ে।



ব্রায়ান ছিলেন এনবিএর সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন। লস অ্যাঞ্জেলেস লেকারসের হয়ে দুই দশক খেলেছেন সাবেক এই বাস্কেটবল তারকা। ২০১৬ সালে তিনি অবসরে যান। পাঁচবার এনবিএ চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন ব্রায়ান। ২০০৮ ও ২০১২ সালে যুক্তরাষ্ট্রের হয়ে অলিম্পিকে সোনাও জিতেছিলেন ব্রায়ান। ২০১৮ সালে ‘ডিয়ার বাস্কেটবল’ নামে একটি অ্যানিমেটেড শর্টফিল্মের জন্য জিতেছিলেন অস্কার।

উল্লেখ্য, ১৯৭৮ সালের ২৩ আগস্ট ফিলাডেলফিয়ায় জন্মেছিলেন কোবে। ১৯৯৬ সালে হাই স্কুল থেকে বেরিয়েই এনবিএ-তে যোগ দিয়েছিলেন। আর শুরুতেই ল্যাকার্সের নজর কাড়েন। বাকিটা ইতিহাস। পাঁচবারের এনবিএ চ্যাম্পিয়ন হন কোবে ব্রায়ান্ট। অলিম্পিকে জোড়া সোনা রয়েছে তাঁর ঝুলিতে। বিশ্ব বাস্কেটবলের ইতিহাসে উজ্জ্বলতম নক্ষত্রদের মধ্যে অন্যতম তিনি। লস এঞ্জেলস ল্যাকার্সে প্রায় দু’দশকের কেরিয়ার তাঁকে বাস্কেটবলের মুখ করে তুলেছিল। তবে বিতর্কও পিছু ছাড়েনি তাঁর। ২০০৩ সালে তাঁর বিরুদ্ধে ১৯ বছরের তরুণীকে শ্লীলতাহানির অভিযোগ ওঠে। যদিও শেষমেশ ঘটনাটির আদালতের বাইরেই মীমাংসা হয়ে যায়। বাস্কেটবল কেরিয়ারে এবং তার বাইরেও অগুনতি পুরস্কার রয়েছে কোবের ঝুলিতে।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০