শিরোনাম

প্রচ্ছদ আন্তর্জাতিক, শিরোনাম

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে তাইওয়ানের সেনাপ্রধানসহ নিহত আট

এনা অনলাইন : | শুক্রবার, ০৩ জানুয়ারি ২০২০ | সর্বাধিক পঠিত

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে তাইওয়ানের সেনাপ্রধানসহ নিহত আট

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে তাইওয়ানের সেনাপ্রধান শেন ই-মিংসহ আটজন নিহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় সরকারি কর্মকর্তারা। খবর জার্মানির গণমাধ্যম ডয়চে ভেলের।

তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, শেন ই-মিংসহ ১৩ জনকে নিয়ে হেলিকপ্টারটি বৃহস্পতিবার ইলান কাউন্টিতে যাওয়ার সময় তাইপের কাছে এক পাহাড়ি এলাকায় জরুরি অবতরণ করে।ইলানে সৈন্যদের সঙ্গে খ্রিস্টীয় নববর্ষের শুভেচ্ছা বিনিময় করতে যাচ্ছিলেন তাইওয়ানের সেনাপ্রধান। হেলিকপ্টার আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যেই জরুরি অবতরণ করে কিন্তু শেষরক্ষা হয়নি।হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার কারণ এখনও জানা যায়নি।



তাইপেতে এক সংবাদ সম্মেলনে বিমান বাহিনীর প্রধান শিয়াং হু-কাই বলেন, অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলছে।তিনি আরও বলেন, এই দুর্ঘটনার কারণ প্রতিকূল আবহাওয়া নাকি যান্ত্রিক ত্রুটি তদন্ত করে দেখা হচ্ছে। হেলিকপ্টারটির অবস্থাও ভালো ছিল না বলেও উল্লেখ করেন শিয়াং হু-কাই।চীনের গৃহযুদ্ধের শেষপর্যায়ে ১৯৪৯ সালে চিয়াং কাই-শেকের জাতীয়তাবাদী সমর্থকরা মাও সে তুংয়ের কমিউনিস্টদের কাছে পরাজিত হয়ে মূল ভূখণ্ড থেকে দ্বীপটিতে পালিয়ে যান।

এরপর থেকে তাইওয়ান স্বশাসিত হলেও চীন দ্বীপটিকে নিজেদের বিচ্ছিন্ন প্রদেশ বলে মনে করে। চীন হুমকি দিয়ে রেখেছে, তাইওয়ান স্বাধীন হতে চাইলে বলপ্রয়োগ করতে দ্বিধা করবে না দেশটি।তাইওয়ান জাতিসংঘের সদস্য নয়। তাই অলিম্পিকে চীনা তাইপে নাম নিয়ে অংশগ্রহণ করে। বিশ্বের বেশির ভাগ দেশ তাইওয়ানকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকার করে না।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯