শিরোনাম

প্রচ্ছদ বিনোদন, শিরোনাম

সুস্থ হয়েই ‘দাদাসাহেব ফালকে পুরস্কার’ গ্রহণ অমিতাভের

এনা অনলাইন : | সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৯ | সর্বাধিক পঠিত

সুস্থ হয়েই ‘দাদাসাহেব ফালকে পুরস্কার’ গ্রহণ অমিতাভের

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দর হাত থেকে 'দাদাসাহেব ফালকে' পুরস্কার গ্রহণ করছেন অমিতাভ- এনডিটিভি

গত ২৩ ডিসেম্বর ভারতের দিল্লির বিজ্ঞান ভবনে আনুষ্ঠানিকভাবে ভারতের ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেওয়া হয়। কিন্তু সেদিন শারীরিক অসুস্থতার জন্য অনুষ্ঠানে যেতে পারেননি অমিতাভ বচ্চন। এবার সুস্থ হয়েই রোববার চলচ্চিত্রে বিশেষ অবদান রাখার জন্য বলিউডের ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চন ভারতের চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান ‘দাদাসাহেব ফালকে পুরস্কার’ গ্রহণ করেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, রোববার রাষ্ট্রপতি ভবনে বিশেষ অনুষ্ঠান আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে অমিতাভ বচ্চনের হাতে ‘দাদাসাহেব ফালকে পুরস্কার’ তুলে দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এ সময় আমন্ত্রিত অতিথিদের জন্য নির্ধারিত বসার স্থানে ছিলেন অমিতাভ বচ্চনের স্ত্রী জয়া বচ্চন আর ছেলে অভিষেক বচ্চন।



ভারতীয় সিনেমার জনক দাদাসাহেব ফালকের প্রতি সম্মান জানিয়ে প্রত্যেক বছর ফিল্মজগতের বিশিষ্টদের এই সম্মানে ভূষিত করা হয়। ১৯৬৯ থেকে এই পুরস্কার চালু হয়েছে। সত্যজিৎ রায়, রাজ কাপুর, গুলজার, বিনোদ খান্নার মতো কিংবদন্তীদের এর আগে ওই সম্মান প্রদান করা হয়েছে। এবার সেই তালিকায় যুক্ত হলেন বলিউডের ‘শাহেনশাহ’।।

পুরস্কারের অনুভূতি প্রসঙ্গে অমিতাভ বলেছেন, ‘দাদাসাহেব ফালকে পুরস্কারের কথা শোনার পর মনে হয়েছিল কোথাও এটা ইঙ্গিত নয় তো যে এবার আপনি বিশ্রাম করুন। কিন্তু আমি বলতে চাই এখনও আমার অনেক কাজ বাকি।’

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯