শিরোনাম

প্রচ্ছদ খেলাধুলা, শিরোনাম

টেস্টে নিজের মাটিতে বড় জয় পেল পাকিস্তান

এনা অনলাইন : | সোমবার, ২৩ ডিসেম্বর ২০১৯ | সর্বাধিক পঠিত

টেস্টে নিজের মাটিতে বড় জয় পেল পাকিস্তান

পাকিস্তান-শ্রীলঙ্কার মধ্যকার অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনে ১৫ মিনিটে খেলা হল মাত্র ১৬ বল। এর মধ্যেই ৩ উইকেট নিয়ে জয় নিজেদের করে ফেলল স্বাগতিকরা। শ্রীলঙ্কাকে হারিয়ে ১-০ তে সিরিজ জিতে নেয় পাকিস্তান। শ্রীলঙ্কাকে ২৬৩ রানের হারাতে নাসিম শাহের ৫ উইকেট বড় ভূমিকা রাখে।

পাকিস্তানের দেয়া ৪৭৬ রানের লক্ষ্য পাড়ি দিতে নেমে ৭ উইকেট হারিয়ে ২১২ রানে চতুর্থ দিন শেষ করে শ্রীলঙ্কা। দিলরুয়ান পেরেরা ৫ রানে আউট হলে চতুর্থ দিন শেষে ওশাদা ফার্নান্দো ১০২ রান নিয়ে অপরাজিত ছিলেন। টার্গেট পাড়ি দিতে নেমে দ্বিতীয় ইনিংস খুব ভালো করতে পারেনি লঙ্কানরা। ডিকওয়েলা ৬৫ এবং করুনারত্নে ১৬ রান ছাড়া আর কোনো ব্যাটসম্যান দুই অংকের ঘরে যেতে পারেননি।



এর আগে দ্বিতীয় ইনিংসে দুই ওপেনার শান মাসুদ ও আবিদ আলির জোড়া সেঞ্চুরির পর আজহার আলি আর বাবর আজমও দেখা পায় সেঞ্চুরির। চতুর্থ দিনে চার শতকের উপর ভর করে ৪৭৬ রানের লিড দেয় স্বাগতিকরা।
শ্রীলঙ্কার বিপক্ষে করাচি টেস্টের নিয়ন্ত্রণ দখলে নিয়েছে স্বাগতিক পাকিস্তান। প্রথম ইনিংসে ১৯১ রানে অলআউটের পর দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ৩৯৫ রানের পর চতুর্থ দিনেও রান বন্যায় ভাসাল পাকিস্তান।

মাসুদ ১৩৫ রানে থামলেও নিজের ইনিংস বড় করেছেন আবিদ। কুমারার দ্বিতীয় শিকার হবার আগে ১৭৪ রান করেন তিনি। ২১টি চার ও ১টি ছক্কায় ২৮১ বলে নিজের ইনিংটি সাজান তিনি।

মাসুদ-আবিদের বিদায়ের পর দলের হাল ধরেন অধিনায়ক আজহার আলি ও বাবর আজম। চতুর্থ দিন ইনিংস ঘোঘণার আগে সেঞ্চুরি তোলেন আজহার-বাবর। আজহার ১১৮ ও বাবর ১০০ রানে অপরাজিত থাকেন। বাবরের সাথে মোহাম্মদ রিজওয়ান ২১ রানে অপরাজিত ছিলেন। ৫৫৫ রান করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

দ্বিতীয় ইনিংসে ৪৭৭ রানের লক্ষে ব্যাট করছে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কা কোন উইকেট না হারিয়ে ১৩ রান সংগ্রহ করেছে। ওশাদা ফার্নান্দো ১১ ও দিমুথ করুণারত্নে ২ রান নিয়ে ব্যাট করছেন।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার রান ছিলো ২৭১।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯