শিরোনাম

প্রচ্ছদ যুক্তরাষ্ট্র, শিরোনাম, স্লাইডার

বেপরোয়া ‘ট্রাম্প’ কোনো বিকল্প রাখেন নি: স্পিকার পেলোসি

এনা অনলাইন : | বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর ২০১৯ | সর্বাধিক পঠিত

বেপরোয়া ‘ট্রাম্প’ কোনো বিকল্প রাখেন নি: স্পিকার পেলোসি

স্পিকার, ডেমোক্রেট ন্যান্সি পেলোসি

মার্কিন সিনেটের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে অভিশংসিত হয়েছেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। তার বিরুদ্ধে দুটি অভিযোগে ভোট হয়েছে। তাতে ট্রাম্পকে অভিশংসিত করেছেন এর সদস্যরা। তার আগে কংগ্রেসের প্রতিনিধি পরিষদে উন্মুক্ত বিতর্ক হয়েছে। সেই বিতর্কের উদ্বোধন করেন স্পিকার, ডেমোক্রেট ন্যান্সি পেলোসি।

তিনি এ সময় বলেন, জনগণের জন্য গণতন্ত্রকে রক্ষার জন্য কয়েক শতাব্দী ধরে আমেরিকানরা লড়াই করেছেন, মারা গেছেন। কিন্তু এখন অত্যন্ত বেদনার বিষয় হলো, হোয়াইট হাউজ থেকে এমন কর্মকান্ড করা হচ্ছে, যা আমাদের প্রজাতন্ত্রের প্রতিষ্ঠাতার দৃষ্টিভঙ্গিকে হুমকিতে ফেলেছে। তাই আমরা যদি এখনই ব্যবস্থা না নিই, তাহলে আমাদের দায়িত্ব অবহেলা করা হবে।



এটা এক ট্রাজিক বিষয় যে, প্রেসিডেন্টের বেপরোয়া কর্মকান্ডের কারণে তাকে অভিশংসিত করা অত্যাবশ্যক হয়ে পড়েছে। তিনি আমাদের কাছে আর কোনো বিকল্প রাখেন নি। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

এরপরই যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডির প্রো-পৌত্র, ডেমোক্রেটিক প্রতিনিধি জো কেনেডি তার সন্তানদের লক্ষ্য করে অভিশংসন প্রস্তাবের পক্ষে ভোট দেয়ার কারণ ব্যাখ্যা করেন।

তিনি বলেন, প্রিয় ইলি এবং জেমস, এটা এমন একটি মুহূর্ত যা তোমরা ইতিহাসের বইয়ে পড়বে। ম্যাচাচুসেটস থেকে নির্বাচিত ডেমোক্রেট দলের এই কংগ্রেসম্যান প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে তার ক্ষমতার অপব্যবহারকে নিজস্ব জনগণের বিরুদ্ধে অস্ত্র হিসেবে আখ্যায়িত করেন। তবে প্রতিনিধি পরিষদের জুডিশিয়ারি কমিটিতে শীর্ষ রিপাবলিকান ডগ কলিনস ডেমোক্রেটদের সমালোচনা করেন। তিনি অভিযোগ করেন যে, ডেমোক্রেটরা অন্যায্য ও বেআইনি তদন্ত করছে। তিনি বলেন, এই অভিশংসন অনুমাননির্ভর।

অন্যদিকে রিপাবলিকান বেরি লাউডারমিল্ক এই অভিশংসনকে যিশু খ্রিস্টের পরিণতির সঙ্গে তুলনা করেন।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১