শিরোনাম

প্রচ্ছদ খেলাধুলা, শিরোনাম

ফিফার বর্ষসেরা মেসি ও র‌্যাপিনো

এনা অনলাইন : | মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯ | সর্বাধিক পঠিত

ফিফার বর্ষসেরা মেসি ও র‌্যাপিনো

ক্রিস্টিয়ানো রোনালদো ও ভার্জিল ফন ডাইককে হারিয়ে ২০১৯ সালের ফিফার বর্ষসেরা পুরুষ ফুটবলারের পুরস্কার জিতেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ২০১৬ সাল থেকে শুরু হওয়া ফিফার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ পুরস্কারটি এবারই প্রথম জিতলেন তিনি।

অন্যদিকে মেয়েদের ফুটবলে বর্ষসেরা হয়েছেন যুক্তরাষ্ট্রের ফরোয়ার্ড মেগান র‌্যাপিনো। সূত্র: ফিফা ডটকম



মিলানে অপেরা হাউজ লা স্কালায় সোমবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

এ নিয়ে রেকর্ড ষষ্ঠবারের মতো বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন তিনি। এর আগে সমান পাঁচবার করে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন মেসি ও রোনালদো। ২০০৮ থেকে ২০১৭ পর্যন্ত এই দুই জনের বাইরে আর কেউই পুরস্কারটি জিততে পারেননি। পরে ২০১৮ সালে তাদের সেই আধিপত্য ভেঙে সেরা হন রিয়াল মাদ্রিদ তারকা লুকা মদ্রিচ। সেবার উয়েফা বর্ষসেরা, ব্যালন ডি’অর ও ফিফা বর্ষসেরা- তিনটি পুরস্কারই ঘরে তুলেছিলেন মদ্রিচ।

এর আগে গত ৩১ জুলাই পুরুষ বর্ষসেরা ফুটবলার নির্বাচনে ১০ জনের তালিকা প্রকাশ করেছিল ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি। তা থেকে গত ২ সেপ্টেম্বর তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। পরে জাতীয় দলের কোচ, অধিনায়ক, বিশ্বজুড়ে ফিফা নির্বাচিত সাংবাদিক ও ফিফা ডটকমে নিবন্ধন করা ফুটবলপ্রেমীদের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচন করা হয়।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯